বার্তাবাংলা ডেস্ক »

Dating App

তিন ম্যাচের ওয়ানডে সিরিজে আতশি কাঁচ দিয়েও যেনো খুঁজে পাওয়া যাচ্ছিলো না বাংলাদেশের টপঅর্ডার ব্যাটসম্যানদের পারফরম্যানস। সৌম্য সরকার ভালো শুরুর ইঙ্গিত দিলেও তামিম ইকবাল ও লিটন দাস ফিরেছেন এক অঙ্কেই। পরের ব্যাটসম্যানদের মধ্যেও মোহাম্মদ মিঠুন ও সাব্বির রহমান ছাড়া কেউই ছিলেন ছন্দে।

কিন্তু ফরম্যাট বদলে টেস্ট ক্রিকেটের সাদা পোশাক গায়ে জড়াতেই যেনো রানে ফিরলেন সবাই। তিন ম্যাচের টেস্ট সিরিজ শুরুর আগে দুইদিনের একমাত্র প্রস্তুতি ম্যাচের প্রথম দিনেই ৪১১ রান করে ফেলেছে বাংলাদেশ। পঞ্চাশ পেরিয়েছেন ৪ ব্যাটসম্যান, চল্লিশ ছাড়িয়েছেন আরও দুইজন।

লিঙ্কনের বার্ট সাটক্লিফ ওভালে নিউজিল্যান্ড একাদশের বিপক্ষে টসে জিতে আগে ব্যাট করার সিদ্ধান্ত নেয় বাংলাদেশ। উদ্বোধনী জুটিতে ১১৩ রান যোগ করেন তামিম ইকবাল ও সাদমান ইসলাম। মাত্র ৫ রানের জন্য হাফসেঞ্চুরি মিস করেন তামিম। ৫ চার ও ১ ছয়ের মারে ৮৩ বলে করেন ৪৫ রান।

তবে ঠিকই নিজের ফিফটি তুলে নেন সাদমান। দলীয় ১২০ রানের মাথায় আউট হওয়ার আগে ১১৩ বলে ৯ চারের মারে ৬৭ রান করেন তিনি। মুমিনুল ফেরেন অল্পেই। তার ব্যাট থেকে আসে ২০ রান।

এরপরের চার ব্যাটসম্যান আউট না হয়েও স্বেচ্ছায় ফেরেন সাজঘরে। এদের মধ্যে লিটন দাশ ৯১ বলে ৬ চারে ৬২, সৌম্য সরকার ৭৫ বলে ৬ চারে ৪১, অধিনায়ক মাহমুদউল্লাহ রিয়াদ ৬০ বলে ৮ চার ও ১ ছয়ে ৫৯ এবং মেহেদি হাসান মিরাজ ৬৭ বলে ৬ চার ও ২ ছয়ে ৫১ রান করেন।

নিচের সারির ব্যাটসম্যানদের মধ্যে তাইজুল ইসলাম ১৪, নাঈম হাসান ১২ এবং আবু জায়েদ রাহী ২৩ রান করে আউট হন। দিন শেষে ৯৬.১ ওভারে ৬ উইকেট হারিয়ে ৪১১ রান সংগ্রহ দাঁড় করায় বাংলাদেশ।

ইনজুরির কারণে এ ম্যাচটি খেলছেন না নিয়মিত উইকেটরক্ষক ব্যাটসম্যান মুশফিকুর রহীম এবং ওয়ানডে সিরিজে দারুণ ব্যাটিং করা মোহাম্মদ মিঠুন।

Dating App
শেয়ার করুন »

মন্তব্য করুন »