বার্তাবাংলা ডেস্ক »

press bannedবার্তবাংলা রিপোর্ট :: দৈনিক আমার দেশ পত্রিকার ছাপাখানায় তল্লাশির পর তা সিলগালা করে দিয়েছে পুলিশ। বৃহস্পতিবার রাত সাড়ে আটটার দিকে মহানগর গোয়েন্দা পুলিশের একটি দল রাজধানীর তেজগাঁও শিল্পাঞ্চলে পত্রিকাটির ছাপাখানায় তল্লাশি শুরু করে। রাত সাড়ে ১০টার দিকে একটি কম্পিউটার একটি ল্যাপটপ জব্দ করে ছাপাখানার প্রধান ফটকে তালা ঝুলিয়ে সিলগালা করে দেয় পুলিশ। অভিযান চালানোর সময় পত্রিকার প্রেসে কর্মরতদের বের করে দেয় পুলিশ। এ সময় উপস্থিত সাংবাদিকদেরও ভেতরে প্রবেশ করতে দেয়া হয়নি।
পত্রিকার প্রেস ম্যানেজার মহিউদ্দিন জিলানী টিপু উপস্থিত সাংবাদিকদের বলেন, প্রেসে এসে ডিবি পুলিশ বলে আমরা অভিযান চালাতে এসেছি। এখন থেকে এখানে পুলিশ থাকবে। আপনারা বেরিয়ে যান। তল্লাশির পর মহিউদ্দীনের কম্পিউটার এবং ল্যাপটপ জব্দ করা হয়। এ বিষয়ে পুলিশের তেজগাঁও বিভাগের উপকমিশনার বিপ্লব কুমার সরকার জানান, আদালতের নির্দেশনার ভিত্তিতে কিছু যন্ত্রপাতি জব্দ করার জন্য ছাপাখানায় ডিবি পুলিশ অভিযান চালিয়েছে। ছাপাখানায় ব্যবহৃত উপকরণ মামলার তদন্তকারী কর্মকর্তা জব্দ করেছেন। এগুলো আর ছাপাখানায় ব্যবহার করা যাবে না। পুলিশ ছাপাখানা সিলগালা করে দিয়েছে। এই ছাপাখানার মালামাল জব্দ করায় এই মালামাল আর পত্রিকা ছাপানোর কাজে ব্যবহার করা যাবে না। এখান থেকে আর কোন পত্রিকা বের করা সম্ভব হবে না। পুলিশ ছাপাখানার বাইরে পাহারায় থাকবে বলেও জানান তিনি।
গতকাল সকালে পত্রিকাটির কাওরান বাজারের কার্যালয় থেকে ভারপ্রাপ্ত সম্পাদক মাহমুদুর রহমানকে গ্রেপ্তার করা হয়। এরপর রাতে ছাপাখানায় অভিযান চালানো হয়।

শেয়ার করুন »

মন্তব্য করুন »