বার্তাবাংলা ডেস্ক »

প্রয়াত অধ্যাপক ডা. এ এস এম জাকারিয়া স্বপনের প্রথম মৃত্যুবার্ষিকীতে তার সমাধিতে শ্রদ্ধাঞ্জলি নিবেদন করেছে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় (বিএসএমএমইউ)।

গতকাল শুক্রবার ময়মনসিংহের ত্রিশাল উপজেলার মঠবাড়ি গ্রামে পারিবারিক কবরস্থানে বিএসএমএমইউ উপাচার্য অধ্যাপক ডা. কনক কান্তি বড়ুয়ার পক্ষে বিশ্ববিদ্যালয়ের কোষাধ্যক্ষ অধ্যাপক ডা. মোহাম্মদ আতিকুর রহমান শ্রদ্ধা জানান। এছাড়া ডেপুটি ইন্সপেক্টর জেনারেল অব পুলিশ (হাইওয়ে রেঞ্জ) ও বাংলাদেশ পুলিশ সার্ভিস অ্যাসোসিয়েশনের পক্ষ থেকে পুষ্পস্তবক অপর্ণ করা হয়।

এরপর বিশ্ববিদ্যালয়ের শিক্ষক, শিক্ষার্থী, চিকিৎসক, কর্মকর্তা, নার্স ও কর্মচারীদের পক্ষ থেকে শ্রদ্ধাঞ্জলি নিবেদন করা হয়। পরিশেষে জাকারিয়া স্বপনের আত্মার মাগফেরাত কামনা করে কবর জিয়ারত এবং মিলাদ মাহফিল আয়োজন করা হয়। এতে উপস্থিত ছিলেন বাংলাদেশ পুলিশের ডিআইজি (হাইওয়ে) মো. আতিকুল ইসলাম, বাংলাদেশ পুলিশ সার্ভিস অ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদক ও কাউন্টার টেররিজম অ্যান্ড ট্রান্সন্যাশনাল ক্রাইম ইউনিট (সিটিটিসি)-এর স্পেশাল অ্যাকশন গ্রুপের উপ-পুলিশ কমিশনার প্রলয় কুমার জোয়ারদার, বিএসএমএমইউর প্রক্টর অধ্যাপক অধ্যাপক ডা. সৈয়দ মোজাফফর আহমেদ, হেমাটোলজি বিভাগের চেয়ারম্যান অধ্যাপক ডা. মো. আব্দুল আজিজ, ট্রান্সফিউশন মেডিসিন বিভাগের সাবেক চেয়ারম্যান অধ্যাপক ডা. মো. আসাদুল ইসলাম, স্পাইনাল সার্জন সহযোগী অধ্যাপক ডা. মো. আনোয়ারুল ইসলাম, সার্জারি বিভাগের সহকারী অধ্যাপক ডা. মো. হাসান শাহরিয়ার আহমেদ প্রমুখ।

উল্লেখ্য, জাকারিয়া স্বপন ১৯৬৪ সালের ২ এপ্রিল ময়মনসিংহ জেলার ত্রিশালের মঠবাড়ি গ্রামে জন্মগ্রহণ করেন এবং ১৪ ফেব্রুয়ারি ২০১৮ সালে এ বিশ্ববিদ্যালয়ের আইসিইউতে চিকিৎসাধীন অবস্থায় ৫৪ বছর বয়সে মারা যান।

 

শেয়ার করুন »

মন্তব্য করুন »