শিশুদের সাহায্যার্থে দুবাইয়ে বিশেষ র‌্যালি

আমিরাতের

সংযুক্ত আরব আমিরাতের বাণিজ্যিক রাজধানী দুবাইয়ে প্রতি বছরের মতো এবারও বিশ্বের অর্ধশতাধিক দেশের ১৬ মিলিয়ন সুবিধাবঞ্চিত স্কুল পড়ুয়া শিশুদের সাহায্যার্থে ‘ওয়াক ফর এডুকেশন’ নামে বিশেষ র‌্যালির আয়োজন করেছে আন্তর্জাতিক সামাজিক সংগঠন দুবাই কেয়ারস।

র‌্যালিতে আমিরাতের প্রবাসী সামাজিক সংগঠন টিম বাংলাদেশসহ বিভিন্ন স্কুল, কলেজ, ভার্সিটি, সরকারি-বেসরকারি কোম্পানির প্রায় ১৫ হাজার শিক্ষানুরাগীরা অংশগ্রহণ করেন। শুক্রবার (১৫ ফেব্রুয়ারি) স্থানীয় সময় সকাল ৮টায় দুবাইস্থ ক্রিক পার্কের দুই নম্বর গেটে এ র‌্যালি অনুষ্ঠিত হয়।

প্রতি বছরের মতো এবারও দুবাই কেয়ারস এ র‌্যালির আয়োজন করে। দুবাই কেয়ারের প্রধান নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ তারিক শুরুতে বলেন, শিক্ষাই পারে সামাজিক সম্প্রীতি সমুন্নত রাখতে। তথ্য-প্রযুক্তির এই সময়ে শিক্ষা ছাড়া সভ্যতার বিকাশ কল্পনাই করা যায় না। অথচ বিশ্বের অনেক দেশ আছে যেখানে অর্থের অভাবে শিশুরা শিক্ষা থেকে বঞ্চিত হচ্ছে। আমাদের এই আয়োজনের মূল লক্ষ্যই হচ্ছে বিশ্বের নানান প্রান্তে যেসব ছাত্র ছাত্রীদের পায়ে হেঁটে দূর-দূরান্তে গিয়ে শিক্ষা নিতে হয় তাদের সঙ্গে একাত্মতা পোষণ ও সুবিধাবঞ্চিত শিশুদের কষ্ট নিজের করে নেয়া।

এ র‌্যালি চার কিলোমিটার পায়ে হেঁটে একই কালারের টি শার্ট পরিধান করে সাফল্যমণ্ডিত করে। অংশগ্রহণকারী সব ৩০ দিরহাম করে দিয়ে র‌্যালিতে অংশ নেন। উল্লেখ্য, এই সংস্থার মাধ্যমে বাংলাদেশের সুবিধাবঞ্চিত শিশুরাও সাহায্য পেয়ে থাকে। বিশেষ করে যুদ্ধবিধ্বস্ত দেশ সমূহ, আফ্রিকা মহাদেশের অনুন্নত দেশ ও আরব বিশ্বের সুবিধাবঞ্চিত শিশুদের সাহায্য করে দুবাই কেয়ার।