খাশোগির সন্দেহভাজন খুনি

ক্রাউন প্রিন্স

সৌদির ভিন্ন মতাবলম্বী সাংবাদিক জামাল খাশোগির হত্যাকাণ্ডে জড়িত প্রধান সন্দেহভাজন আল-কাহতানি এখনো ক্রাউন প্রিন্স মোহাম্মদ বিন সালমানের উপদেষ্টা হিসেবে দায়িত্ব পালন করছেন। খাশোগির হত্যার ঘটনা ফাঁস হয়ে যাওয়ার পরপরই আল-কাহতানিকে বরখাস্ত করা হয়েছিল বলে দাবি করেছিল রিয়াদ। খবর পার্স ট্যুডে।

নাম প্রকাশে অনিচ্ছুক সৌদি কর্মকর্তাদের বরাত দিয়ে মার্কিন ওয়াল স্ট্রিট জার্নাল জানিয়েছে, সৌদি রাজ দরবারের মিডিয়া উপদেষ্টা হিসেবে দায়িত্ব পালন করছেন আল-কাহতানি। এমবিএস নামে পরিচিত মোহাম্মদ বিন সালমানের ডানহাত হিসেবে পরিচিত কাহতানি।

এমবিএস এখনো আল-কাহতানির উপদেশ নেন এবং তাকে নিজের ঘনিষ্ঠ সহযোগী হিসেবেও উল্লেখ করেন। এছাড়া সাংবাদিকদের প্রতি নির্দেশনা এবং তাদের সঙ্গে এমবিএসের বৈঠকের কর্মসূচিও আল-কাহতানি নির্ধারণ করেন বলে জানিয়েছে মার্কিন দৈনিকটি।

এ ধরনের আরও কন্টেন্ট

গত বছরের ২ অক্টোবর তুরস্কের সৌদি দূতাবাসে বর্বরভাবে খাশোগিকে হত্যা করা এবং তার লাশ গুম করা হয়। তুরস্কের তদন্তে কাহতানির জড়িত থাকার সম্ভাবনার বিষয়টি ওঠে আসে।

কিন্তু নানা তালবাহনার পর সৌদি আরব এ হত্যাকাণ্ডের কথা স্বীকার করে। পরে আল-কাহতানিকে সরিয়ে দেয়ার প্রকাশ্য ঘোষণাও দেয়া হয়েছিল। কিন্তু বরাবরই হত্যাকাণ্ডে সৌদি যুবরাজ জড়িত নেই বলেও দাবি করছে রিয়াদ।

এ ধরনের আরও কন্টেন্ট