বার্তাবাংলা ডেস্ক »

উপ‌জেলা নির্বাচনে চেয়ারম্যান প্রার্থী‌দের দ্বিতীয় ধাপের তা‌লিকা আজ রোববার বেলা সা‌ড়ে ১১ টায় প্রকাশ করা হ‌বে।

অাওয়ামী লীগ সভাপ‌তির ধানম‌ন্ডিস্থ কার্যাল‌য়ে এক সংবাদ স‌ম্মেল‌নের মাধ্য‌মে এ তা‌লিকা প্রকাশ করা হ‌বে। অাওয়ামী লীগ সাধারণ সম্পাদক, ও সেতুমন্ত্রী ওবায়দুল কা‌দের সংবাদ স‌ম্মেল‌নের মাধ্য‌মে এ তা‌লিকা প্রকাশ কর‌বেন।

শ‌নিবার রা‌তে প্রধানমন্ত্রীর সরকা‌রি বাসভবন গণভব‌নে ম‌নোনয়ন বো‌র্ডের সভায় দ্বিতীয় ধা‌পের ম‌নোনয়ন চূড়ান্ত করা হ‌য়ে‌ছে।সভাশে‌ষে ওবায়দুল কা‌দের সাংবা‌দিক‌দের ব‌লেন, রোববার সকা‌লে দ্বিতীয় ধা‌পের তা‌লিকা প্রকাশ করা হ‌বে।

ক‌মি‌টির অা‌রেক সি‌নিয়র সদস্য কাজী জাফর উল্লাহ জা‌গো নিউজ‌কে ব‌লেন, অাজ (শ‌নিবার) দেরি হ‌য়ে গে‌ছে দে‌খে নাম প্রকাশ করা হয়‌নি। রোববার প্রকাশ করা হ‌বে।

এটি তালিকা প্রকাশের দ্বিতীয় ধাপ। ১৯ সদস্যের মনোনয়ন বোর্ড এই তালিকা চূড়ান্ত করেছে। পাঁচ ধাপে উপজেলা পরিষদ নির্বাচন শুরু হচ্ছে আগামী ১০ মার্চ ৮৭ উপজেলায় ভোটগ্রহণের মধ্য দিয়ে।

দেশের ৪৯২টি উপজেলার মধ্যে অন্তত ৪৮০টিতে এবার ভোট হচ্ছে। প্রথম ধাপে রংপুর, ময়মনসিংহ, সিলেট ও রজশাহী বিভাগের ৮৭ উপজেলায় ভোট হবে।

প্রথম ধাপে মনোনয়নপত্র জমার শেষ সময় ১১ ফেব্রুয়ারি, মনোনয়নপত্র বাছাই হবে ১২ ফেব্রুয়ারি, প্রত্যাহারের শেষ সময় ১৬ ফেব্রুয়ারি।

মার্চে পরবর্তী চারটি ধাপের ভোটগ্রহণ হবে। দ্বিতীয় ধাপে ১৮ মার্চ, তৃতীয় ধাপে ২৪ মার্চ, চতুর্থ ধাপে ৩১ মার্চ হবে ভোট। পঞ্চম ও শেষ ধাপের ভোট হবে ১৮ জুন।

উপজেলাগুলোতে নৌকা প্রতীকের প্রার্থী বাছাইয়ে তৃণমূল থেকে সুপারিশ নিয়ে চূড়ান্ত মনোনয়ন দিচ্ছে শেখ হাসিনা নেতৃত্বাধীন আওয়ামী লীগের স্থানীয় সরকার মনোনয়ন বোর্ড।

শেয়ার করুন »

মন্তব্য করুন »