বার্তাবাংলা ডেস্ক »

বাঁচার মতো মজুরি ও গণতান্ত্রিক শ্রম আইনের দাবিতে ঐক্যবদ্ধ আন্দোলন গড়ে তোলার আহ্বান জানিয়েছে জাতীয় গণতান্ত্রিক ফ্রন্ট।

মঙ্গলবার জাতীয় প্রেস ক্লাবের সামনে আয়োজিত সমাবেশে এ আহ্বান জানানো হয়।

সমাবেশে বক্তারা বলেন, বর্তমান সরকার উন্নয়নের যে গালভরা বুলি আওড়াচ্ছে তা মূলত সাম্রাজ্যবাদী লগ্নিপুঁজির সর্বোচ্চ মুনাফার লক্ষ্যে সড়ক, রেল, নৌপথসহ অবকাঠামো নির্মাণে বিনিয়োগ আর সর্বোচ্চ লুটপাট। গার্মেন্ট সেক্টরসহ বিশেষ অর্থনৈতিক অঞ্চল (এসইজেড), অর্থনৈতিক অঞ্চল (ইজেড) ইত্যাদি নামে সস্তা শ্রম শক্তি লুটপাটের লক্ষ্যে গড়ে উঠবে বিশাল বিশাল কয়েদখানা।

তারা বলেন, সাম্রাজ্যবাদীদের আভ্যন্তরীণ দ্বন্দ্বের নগ্ন বহিঃপ্রকাশ ঘটছে রাজনীতিতে। ক্ষমতাবহির্ভূত অন্যান্য দালাল রাজনৈতিক দলগুলো প্রভুদের স্বার্থ রক্ষা করে জনগণের স্বার্থকে আড়াল করে নিছক ক্ষমতার প্রশ্নে নানামুখী তৎপরতা চালাচ্ছে।

তারা আরও বলেন, দেশের বর্তমান অবস্থায় প্রয়োজন সাম্রাজ্যবাদ বিরোধী সকল গণতান্ত্রিক শক্তির ঐক্য এবং স্বৈরাচার ও স্বৈরতন্ত্র উচ্ছেদে শ্রমিক-কৃষক-জনগণের সমস্যা-সংকট নিয়ে লাগাতার আন্দোলন-সংগ্রাম গড়ে তুলে গণতান্ত্রিক রাষ্ট্র, সরকার ও সংবিধান প্রতিষ্ঠার লক্ষ্যে অগ্রসর হওয়া।

জাতীয় গণতান্ত্রিক ফ্রন্টের সহ-সভাপতি হাবীব উল্লা বাচ্চুর সভাপতিত্বে এবং সহ-সাধারণ সম্পাদক প্রকাশ দত্তের পরিচালনায় সমাবেশে উপস্থিত ছিলেন- জাতীয় গণতান্ত্রিক ফ্রন্টের সভাপতি ডা. এম এ করিম, সাধারণ সম্পাদক এম জাহাঙ্গীর হুসাইন, যুগ্ম-সাধারণ সম্পাদক ইয়াসিন, ঢাকা মহানগর কমিটির সাধারণ সম্পাদক আক্তারুজ্জামান প্রমুখ।

শেয়ার করুন »

মন্তব্য করুন »