চার মাসের শিশুকে শূন্যে ছুড়ে রুশ দম্পতি গ্রেফতার

শিশু

এক রাশিয়ান দম্পতি তাদের চার মাস বয়সী শিশুকে শূন্যে ছুড়ে পথচারীদের বিভিন্ন ধরনের কারিকুড়ি দেখিয়ে অর্থ সংগ্রহ করেছিলেন। সন্তানের জীবনকে হুমকির মুখে ফেলে অর্থ সংগ্রহের অভিযোগে মালয়েশিয়ার পুলিশ তাদের গ্রেফতার করেছে। মানুষের কাছে থেকে সংগৃহীত অর্থে বিশ্ব ভ্রমণের পরিকল্পনা করেছিলেন ওই দম্পতি।

মালয়েশিয়ার রাজধানী কুয়ালালামপুরের ব্যস্ত সড়কে মানুষের কাছ থেকে অর্থ সংগ্রহের সময় গ্রেফতার করা হয় রুশ এই দম্পতিকে। কুয়ালালামপুর পুলিশের প্রধান মাজলান লাজিম বলেন, চার মাস বয়সী মেয়ে শিশুর জীবনকে ঝুঁকিতে ফেলার দায়ে সোমবার তাদের গ্রেফতার করা হয়েছে। এখন তাদের জিজ্ঞাসাবাদ করা হবে।

তিনি বলেন, সাধারণ মানুষের কাছ থেকে অভিযোগ পাওয়ার পর ওই দম্পতিকে গ্রেফতার করা হয়। সন্তানকে শূন্যে ছুড়ে মারার ৯০ সেকেন্ডের একটি ভিডিও রোববার ফেসবুকে ভাইরাল হয়ে ছড়িয়ে পড়ে।

আরও পড়ুন : যৌনকর্মীদের উদ্দেশে ‘কলার খোসায়’ বিশেষ বার্তা দিলেন মেগান
এতে দেখা যায়, সাদা টি-শার্ট পরিহিত এক ব্যক্তি ওই শিশুটিকে দুই পায়ের ফাঁক দিয়ে ঘুরিয়ে মাথার ওপরে তুলছেন। আবার কখনো কখনো শূন্যে ছুড়ে মারছেন। তার এই কারিকুড়ির তালে কিছু গানও বাজানো হচ্ছিল।

ওই ব্যক্তির পাশে প্ল্যাকার্ড হাতে বসে রয়েছেন এক তরুণী। সেই প্ল্যাকার্ডে লেখা রয়েছে, ‘আমরা বিশ্ব ভ্রমণ করছি…।’ অনেক কৌতুহলী পথচারী তাদের এমন কারিকুড়ি দেখলেও অনেকেই সমালোচনা করেছেন। একজন ওই ভিডিওটি শেয়ার করে লিখেছেন, এটা একেবারেই উন্মাদনা। আপনি এটা করতে পারেন না।

পুলিশ বলছে, গত শুক্রবার ওই দম্পতি প্রতিবেশি থাইল্যান্ড সীমান্ত পেরিয়ে মালয়েশিয়ায় প্রবেশ করে।