বার্তাবাংলা ডেস্ক »

Dating App

সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ৩০ সহকারী শিক্ষকের ঢাকা মহানগরীতে বদলির আদেশ বাতিল করেছে প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়। বদলি প্রক্রিয়া যথাযথ না হওয়ায় গত ২৪ জানুয়ারি ঢাকা জেলা প্রাথমিক শিক্ষা অফিস থেকে বদলি বাতিলের আদেশ জারি করা হয়েছে।

জানা গেছে, সাবেক মহাপরিচালক আবু হেনা মোস্তফা কামালের নির্দেশে চলতি মাসের বিভিন্ন সময়ে তাদের ঢাকা মহানগরীর বিভিন্ন বিদ্যালয়ে বদলি করা হয়। যথাযথ প্রক্রিয়ায় এসব বদলি না হওয়ায় ২৪ জানুয়ারি ঢাকা জেলা শিক্ষা কর্মকর্তার (ডিপিও) স্বাক্ষরে বদলির আদেশটি বাতিল করা হয়েছে।

আদেশে বলা হয়েছে, মন্ত্রণালয়ের নির্দেশে জানুয়ারিতে ঢাকা মহানগরীর বিভিন্ন সরকারি প্রাথমিক বিদ্যালয়ে শিক্ষক বদলি আদেশ বাতিল করা হলো। আদেশে বদলি হওয়া শিক্ষকদের পুনরায় আগের কর্মস্থলে যোগদান করতে বলা হয়েছে।

মন্ত্রণালয় সূত্রে জানা গেছে, ঢাকা মহানগরীতে ২০০ শূন্য পদের বিপরীতে প্রায় ২০ হাজার আবেদন জমা পড়েছ। সাবেক মহাপরিচালক বিদায় বেলায় প্রায় ৩০ শিক্ষককে মহানগরীর বিভিন্ন স্কুলে বদলি করে আদেশ জারি করেন।

এ বিষয়ে ঢাকা জেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা আলেয়া ফেরদৌসি শিখা মঙ্গলবার (২৯ জানুয়ারি)  প্রাথমিক শিক্ষা অধিদফতর ও ঢাকা জেলা প্রাথমিক শিক্ষা অফিসের নির্দেশে বেশ কিছু শিক্ষককে ঢাকা মহানগরীতে বদলি করা হয়। তবে মন্ত্রণালয়ের নির্দেশে সেসব বদলি বাতিল করা হয়েছে।

তিনি বলেন, এসব বদলি যথাযথ প্রক্রিয়ায় হয়নি বলে সচিব স্যার মনে করেছেন। এ কারণে এ সিদ্ধান্ত নেয়া হয়েছে। ফলে বদলি হওয়া শিক্ষকরা পুনরায় আগের কর্মস্থলে যোগদান করবেন।

জানতে চাইলে প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের সচিব আকরাম আল হাসান ঢাকা মহানগরীতে বদলি হওয়া শিক্ষকদের আদেশ বাতিল করা হয়েছে। প্রশাসনিক কারণে এ আদেশ বাতিল করা হয়েছে। তবে নতুন মহাপরিচালক যোগদানের পর বিষয়টি বিবেচনা করা হবে।

Dating App
শেয়ার করুন »

মন্তব্য করুন »