বার্তাবাংলা ডেস্ক »

ঢাকা বিশ্ববিদ্যালয়ের ছাত্র সংসদ (ডাকসু) নির্বাচনে ছাত্রদলের অংশ নেয়ার ব্যাপারে নীতিগত সিদ্ধান্ত নিয়েছে বিএনপি। সোমবার রাতে দলটির সর্বোচ্চ নীতিনির্ধারণী ফোরাম জাতীয় স্থায়ী কমিটির সদস্যরা জরুরি বৈঠক করেন। বৈঠকে ডাকসু নির্বাচনের ব্যাপারে তারা ইতিবাচক সিদ্ধান্ত নেন।

বৈঠকে দলের ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান লন্ডন থেকে স্কাইপিতে যুক্ত ছিলেন বলে বিএনপি চেয়ারপারসনের প্রেস উইংয়ের একটি সূত্র জানিয়েছে।

গুলশান সূত্র জানায়, ডাকসু নির্বাচনের প্রস্তুতির জন্য বিএনপির প্রচার সম্পাদক শহীদ উদ্দিন চৌধুরী এ্যানিকে প্রধান করে একটি কমিটি গঠনের সিদ্ধান্ত হয়েছে।

পাশাপাশি নির্বাচনী ট্রাইব্যুনালে মামলার বিষয়ে বিএনপি নেতাদের মধ্যে যে অনাগ্রহ তৈরি হয়েছে সে বিষয়েও আলোচনা হয়। সব আসনে না হলেও কয়েকটি আসন থেকে নির্বাচন ট্রাইব্যুনালে মামলা করার জন্য কেউ কেউ মতামত ব্যক্ত করেন।

এছাড়া বৈঠকে গণফোরাম নেতাদের শপথ, খালেদা জিয়ার কারাবন্দীর বর্ষপূর্তিতে কর্মসূচি- এসব বিষয়ে আলোচনা হয়।

সন্ধ্যা সাড়ে ৭টায় শুরু হওয়া বৈঠক চলে রাত প্রায় সাড়ে ৯টা পর্যন্ত। বৈঠকে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, ড. খন্দকার মোশাররফ হোসেন, ব্যারিস্টার মওদুদ আহমদ, ড. আবদুল মঈন খান, মির্জা আব্বাস, নজরুল ইসলাম খান, আমীর খসরু মাহমুদ চৌধুরী প্রমুখ উপস্থিত ছিলেন।

বৈঠকের বিষয়ে জানতে চাইলে মির্জা আব্বাস বলেন, ‘বলার মতো কিছু নাই।

অন্যদিকে ড. খন্দকার মোশাররফ হোসেন বলেন, ‘কোনো সিদ্ধান্ত থাকলে দলের মহাসচিব জানাতেন।’

উল্লেখ্য, একাদশ জাতীয় সংসদ নির্বাচনে জয়ী গণফোরামের দুই সদস্য সুলতান মোহাম্মদ মনসুর ও মোকাব্বির খান শপথ নেবেন না বলে সোমবার গণমাধ্যমে সংবাদ বিজ্ঞপ্তি পাঠিয়ে জানিয়েছে গণফোরাম।

শেয়ার করুন »

মন্তব্য করুন »