বার্তাবাংলা ডেস্ক »

নতুন বছরটা বেশ ভালোই কাটাবেন আরিফিন শুভ। এমনটাই বলছে তার সাম্প্রতিক ব্যস্ততার চিত্র। মুক্তির অপেক্ষায় আছে বাংলাদেশে ‘সাপলুডু’ ও কলকাতায় ‘আহা রে’ নামের ছবি। এ দুটি ছবিতে তিনি বিদ্যা সিনহা মিম ও ঋতুপর্ণা সেনগুপ্তের বিপরীতে কাজ করেছেন।

ছবির গল্প, নির্মাণ ও নানা কারণেই দুটি ছবি আলোচনায় রয়েছে। ‘ঢাকা অ্যাটাক’র পর থেকে অনেকটা ব্যাকফুটে রয়েছেন এ চিত্রনায়ক। চলতি বছরে আবারও সাফল্যে মাতাবেন বলে প্রত্যাশা করছেন তার ভক্ত-অনুরাগীরা।

বর্তমানে তিনি ‘জ্যাম’ ছবির শুটিং করছেন। এখানে তার সহশিল্পী পূর্ণিমা। আর নতুন করে তিনি যুক্ত হয়েছেন পুলিশি অ্যাকশন থ্রিলার ‘মিশন এক্সট্রিম’ নামের একটি বাংলাদেশি ছবিতে। তার কাজ শুরুর আগেই দিলেন আরও একটি ভালো খবর। কলকাতার নতুন মিশনে নামছেন তিনি। তাকে দেখা যাবে বিভূতিভূষণ বন্দ্যোপাধ্যায়ের কালজয়ী চরিত্র ‘অপু’ হিসেবে।

কলকাতার পরিচালক শুভ্রজিৎ মিত্র ‘অপরাজিত’ উপন্যাসের শেষ ১০০ পৃষ্ঠা অবলম্বনে ‘অভিযাত্রিক-দ্য ওয়ান্ডার লাস্ট অব অপু’ নামে একটি সিনেমা নির্মাণ করতে যাচ্ছেন। সেখানে অপু চরিত্রে থাকছেন
আরিফিন শুভ।

১৯৪০ সালের ভারতবর্ষের সমৃদ্ধি ও ঐতিহ্যকে তুলে ধরা হবে ছবিটির মধ্য দিয়ে। বলিউডের বিখ্যাত পরিচালক মধুর ভাণ্ডারকর নিবেদন করছেন ছবিটি। প্রযোজনা করছে গৌরঙ্গ ফিল্মস। ছবিটির শুটিং হবে ভারতের বিভিন্ন লোকেশনে।  এমনটাই জানালেন শুভ।

প্রসঙ্গত, বিভূতিভূষণ বন্দ্যোপাধ্যায়ের ‘পথের পাঁচালি’ এবং ‘অপরাজিত’ উপন্যাসকে সত্যজিৎ রায় তিন ভাগে ভাগ করে ট্রিলজি (‘পথের পাঁচালি’, ‘অপরাজিত’ এবং ‘অপুর সংসার’) নির্মাণ করেছিলেন।

শেয়ার করুন »

মন্তব্য করুন »