বার্তাবাংলা ডেস্ক »

Dating App

সিরিয়ার দামেস্ক বিমানবন্দরে আকাশ প্রতিরক্ষা ব্যবস্থা লক্ষ্য করে বেশ কয়েকটি ক্ষেপণাস্ত্র হামলা চালিয়েছে ইসরায়েলের যুদ্ধবিমান। তবে বেশিরভাগ ক্ষেপণাস্ত্রই প্রতিহত করা হয়েছে বলে জানিয়েছে সিরিয়ার রাষ্ট্রীয় বার্তা সংস্থা সানা।

খবরে বলা হয়েছে, শুক্রবার স্থানীয় সময় রাত ১১টা ২৫ মিনিটে ওই হামলা চালানো হয়। একইসঙ্গে সিরিয়ার যুদ্ধ পর্যবেক্ষণকারী ব্রিটিশ মানবাধিকার গ্রুপ সিরিয়ান অবজারভেটরি ফর হিউম্যান রাইটস মনিটর জানিয়েছে, বিমানবন্দরের কাছে ইরানি লক্ষ্যবস্তুতে হামলা চালিয়েছে ইসরায়েল। সিরিয়ার পরিবহন মন্ত্রণালয়ের একটি সূত্রকে উদ্ধৃত করে সানা জানিয়েছে হামলা সত্ত্বেও বিমানবন্দরের কার্যক্রম স্বাভাবিক গতিতেই চলছে।

তবে এ বিষয়ে ইসরায়েল কোনো মন্তব্য করেনি। ইসরায়েলের এক সিনিয়র কর্মকর্তা গত সেপ্টেম্বরে জানান, গত দুই বছরে সিরিয়ায় ইরানি লক্ষ্যবস্তুতে ২০০টিরও বেশি হামলা চালিয়েছে ইসরায়েল। সর্বশেষ গত ২৫ ডিসেম্বর সিরিয়ায় হামলা চালায় ইসরায়েল। ইসরায়েলের ক্ষেপণাস্ত্র হামলায় ওই সময়ে সিরিয়ার তিন সেনা সদস্য নিহত হয়।

২০১১ সাল থেকে সিরিয়ার গৃহযুদ্ধ শুরু হওয়ার পর থেকে প্রেসিডেন্ট বাসার আল আসাদকে সমর্থন দিয়ে আসছে ইরান। আর দেশটিতে ইরানের প্রভাব কমানোর অজুহাতে সিরিয়ায় হামলা চালিয়ে আসছে ইসরায়েল। এসব হামলার বেশিরভাগই চালানো হয়েছে রাজধানী দামেস্কের দক্ষিণে।

সিরিয়ার যুদ্ধ পর্যবেক্ষণকারী ব্রিটিশ মানবাধিকার গ্রুপ সিরিয়ান অবজারভেটরি ফর হিউম্যান রাইটস মনিটর জানিয়েছে, ইরানি বাহিনীর দুটি সামরিক স্থাপনা ও হেজবুল্লাহ গ্রুপের একটি অবস্থান লক্ষ্য করে হামলা চালানো হয়েছে। পর্যবেক্ষক সংস্থাটি জানিয়েছে, বিমানবন্দর ও রাজধানী দামেস্কের দক্ষিণের কিসেহ এলাকায় এসব স্থাপনার অবস্থান।

Dating App
শেয়ার করুন »

মন্তব্য করুন »