বার্তাবাংলা ডেস্ক »

২৪তম ঢাকা আন্তর্জাতিক বাণিজ্য মেলা শুরু হয়েছে বুধবার (৯ জানুয়ারি)। মেলার আয়োজক সংস্থা রফতানি উন্নয়ন ব্যুরো ও বাণিজ্য মন্ত্রণালয় বলছে, মেলার অন্যতম উদ্দেশ্য দেশি-বিদেশি ভোক্তাদের বিভিন্ন পণ্য ও সেবার সঙ্গে পরিচিত করা।

সংশ্লিষ্ট কর্তৃপক্ষের তথ্য ও মেলা ঘুরে দেখা যায়, এবারের বাণিজ্য মেলার প্রধান প্রধান পণ্যের মধ্যে রয়েছে দেশীয় বস্ত্র, মেশিনারিজ, কার্পেট, কসমেটিকস, ইলেকট্রিক্যাল অ্যান্ড ইলেক্ট্রনিক্স, পাট ও পাটজাত পণ্য, গৃহসামগ্রী, চামড়াজাত পণ্য, স্পোর্টস সামগ্রী, স্যানিটারি ওয়্যার, স্টেশনারি, ক্রোকারিজ, প্লাস্টিক, মেলামাইন, হারবাল ও টয়লেট্রিজ, ঘড়ি, হোম অ্যাপ্লায়েন্স, ইমিটেশন জুয়েলারি, সিরামিকস, প্রক্রিয়াজাত খাদ্য, ফাস্টফুড, আসবাবপত্র ও হস্তশিল্পজাত পণ্য, নোভেলেটি ও উপহার সামগ্রী, কনস্ট্রাকশন সামগ্রী, হোম ডেকর, ফার্নিচার অন্যতম।

২৫ দেশের ৫২টি প্রতিষ্ঠান মেলায় অংশ নিচ্ছে। দেশগুলো হলো থাইল্যান্ড, ইরান, তুরস্ক, শ্রীলঙ্কা, মালদ্বীপ, নেপাল, চীন, মালয়েশিয়া, ভিয়েতনাম, যুক্তরাষ্ট্র, যুক্তরাজ্য, ভারত, পাকিস্তান, হংকং, সিঙ্গাপুর, মরিশাস, দক্ষিণ কোরিয়া, দক্ষিণ আফ্রিকা, জার্মানি, সুইজারল্যান্ড, অস্ট্রেলিয়া ও জাপান।

৯ জানুয়ারি শুরু হওয়া এ মেলা চলবে ৮ ফেব্রুয়ারি পর্যন্ত। প্রতিদিন সকাল ১০টা শুরু হয়ে মেলা চলবে রাত ১০টা পর্যন্ত। প্রাপ্ত বয়স্কদের জন্য ৩০ টাকা ও অপ্রাপ্ত বয়স্কদের জন্য ২০ টাকা টিকিটের মূল্য নির্ধারণ করা হয়েছে। তবে অনলাইনে টিকিট করতে হলে অতিরিক্ত দুই টাকা বাড়তি গুণতে হবে দর্শনার্থীদের।

শেয়ার করুন »

মন্তব্য করুন »