বার্তাবাংলা ডেস্ক »

Dating App

উত্তর কোরিয়ার সর্বোচ্চ নেতা কিম জং উন চীনে সফর করছেন। চীনের প্রেসিডেন্ট শি জিনপিংয়ের আমন্ত্রণেই বেইজিংয়ে পা রেখেছেন কিম। দু’দেশের গণমাধ্যমের খবরে এ তথ্য নিশ্চিত করা হয়েছে। তবে তার এই সফর সম্পর্কে আগে থেকে কোন ঘোষণা দেয়া হয়নি।

আগামী ১০ জানুয়ারি পর্যন্ত চীনে সফর করবেন কিম। এই সফরে তার স্ত্রী রি কোল-জু তার সঙ্গে রয়েছেন। মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের সঙ্গে কিমের দ্বিতীয় সাক্ষাতের বিষয়ে আলোচনার মধ্যেই চীনে পা রাখলেন কিম।

কিম এবং ট্রাম্প গত বছরের জুনে সাক্ষাত করেছিলেন। উত্তর কোরিয়ার সর্বোচ্চ নেতার সঙ্গে মার্কিন ক্ষমতাসীন কোন প্রেসিডেন্টের এটাই ছিল প্রথম বৈঠক।

সোমবার কিম তার নিজের সাঁজোয়া ট্রেনে করে চীনের উদ্দেশে রওনা দেয়ার পর থেকেই এ নিয়ে নানা জল্পনা তৈরি হয়েছে। গত এক বছরেরও কম সময়ে এ নিয়ে চারবার চীনে সফর করলেন কিম। এবারের সফরে তার সঙ্গে উত্তর কোরিয়ার বেশ কয়েকজন কর্মকর্তাও রয়েছেন।

মঙ্গলবার কিমের ৩৫তম জন্মদিন, যদিও পিয়ংইয়ংয়ের তরফ থেকে কখনওই কিমের জন্ম তারিখ নিশ্চিত করা হয়নি। উত্তর কোরিয়ার একটি গুরুত্বপূর্ণ মিত্র দেশ চীন। শুধু তাই নয় উত্তর কোরিয়ার সঙ্গে বাণিজ্য এবং দেশটিকে সহায়তা দেয়া অন্যতম দেশও চীন।

Dating App
শেয়ার করুন »

মন্তব্য করুন »