বার্তাবাংলা ডেস্ক »

Dating App

ইংলিশ ফুটবল এটি ছিল তার ঠিক ৫০০তম ম্যাচ। এমন মাইলফলক স্পর্শ করা যেকোন ফুটবলারের জন্যেই অনেক গর্বের। কিন্তু এমন গর্বময় দিনেও অশ্রুসিক্ত নয়নে স্টামফোর্ড ব্রিজ তথা ইংলিশ ফুটবলকে বিদায় জানালেন চেলসির কিংবদন্তিতে পরিণত হওয়া সেস ফ্যাব্রিগাস। ইংলিশ ফুটবলে চেলসির হয়ে এফএ কাপের ম্যাচটি খেলেই পাড়ি জমালেন ফ্রেঞ্চ ক্লাব মোনাকোতে।

ইংলিশ ফুটবলে প্রথম আসেন ২০০৩ সালে। আর্সেন ওয়েঙ্গারের আর্সেনালে যোগ দিয়েই ধীরে ধীরে হয়ে ওঠেন দলের মূল কাণ্ডারি। একসময়ে তার হাতে চলে আসে আর্সেনালের অধিনায়কের আর্মব্যান্ডও। কিন্তু ২০১১ সালে নিজের শৈশবের ক্লাব বার্সেলোনায় যোগ দেন ফ্যাব্রিগাস।

তিন বছর বার্সেলোনায় থেকে জিতেছেন ৬টি ট্রফি। এরপরেই আবার ফিরে আসেন ইংলিশ ফুটবলে। তবে এবার আর্সেনালের হয়ে নয়, যোগ দেন আরেক জায়ান্ট ক্লাব চেলসিতে। চেলসির হয়ে কাটালেন ৫টি মৌসুম।

শেষ ম্যাচটিতে পেয়েছিলেন গোলের সুযোগও। কিন্তু একটু বেশিই আবেগতাড়িত হয়ে পড়েছিলেন এই স্প্যানিশ তারকা। পেনাল্টি থেকে গোল করতে ব্যর্থ হন ফ্যাব্রিগাস। ম্যাচের ৮৫ মিনিটে সারি তাকে উঠিয়ে নিলে কান্না ধরে রাখতে পারেননি এই কিংবদন্তি ফুটবলার।

ইংলিশ ফুটবলে ৫০০ ম্যাচ খেলে করেছেন ৮১টি গোল সঙ্গে ছিল ১৪৯টি এসিস্ট। সবচেয়ে দ্রুততম সময়ে প্রিমিয়ার লিগে ১০০ এসিস্ট করে গিনিজ ওয়ার্ল্ড বুকে নাম লেখিয়েছেন ফ্যাব্রিগাস। তাছাড়া প্রিমিয়ার লিগ ইতিহাসে স্প্যানিশ খেলোয়াড়দের ভেতর সর্বোচ্চ ম্যাচ খেলার রেকর্ডও তার দখলে। চেলসি ছেড়ে মোনাকোতে তিন বছরের চুক্তিতে পাড়ি জমালেন সাবেক বিশ্বকাপ জয়ী এই ফুটবলার।

Dating App
শেয়ার করুন »

মন্তব্য করুন »