বার্তাবাংলা ডেস্ক »

কেপটাউন টেস্টকে ক্রমেই পাকিস্তানের লাগামের বাইরে নিয়ে যাচ্ছে দক্ষিণ আফ্রিকা। প্রথম ইনিংসে সরফরাজ আহমেদের দলকে ১৭৭ রানে গুটিয়ে দেয় স্বাগতিক দল। জবাব দিতে নেমে দ্বিতীয় দিনেই ম্যাচের লাগাম হাতে নিয়ে নিয়েছে প্রোটিয়ারা।

অধিনায়ক ফাফ ডু প্লেসিসের সেঞ্চুরিতে ভর করে এই রিপোর্ট লেখা পর্যন্ত ৬ উইকেটে ৩৬৫ রান তুলেছে দক্ষিণ আফ্রিকা। তাদের লিড ইতোমধ্যেই ছাড়িয়েছে ১৮৮ রান।

দ্বিতীয় দিনের সকালটা ভালোই শুরু হয়েছিল পাকিস্তানের। ২ উইকেটে ১২৩ রান নিয়ে খেলতে নামা প্রোটিয়াদের ২৬ রান তুলতেই আরও দুই উইকেট তুলে নিয়েছিল সফরকারিরা। কিন্তু ফাফ ডু প্লেসিস বড় বিপদ ঘটতে দেননি।

পঞ্চম উইকেটে টেম্বা বাভুমাকে নিয়ে ১৫৫ রানের জুটি গড়ে তুলেন প্রোটিয়া অধিনায়ক। ৭৫ রান করে বাভুমা ফিরলে ভাঙে এই জুটি। তবে ডু প্লেসিস সেঞ্চুরি তুলে নিতে ভুল করেননি। ২২৬ বলে ১৩ বাউন্ডারিতে ১০৩ রান করা এই ব্যাটসম্যানকে শেষ পর্যন্ত আউট করেন শাহীন শাহ আফ্রিদি।

তারপর দাঁড়িয়ে গেছেন কুইন্টন ডি কক। ৪৪ রান নিয়ে ব্যাটিং করছেন উইকেটরক্ষক এই ব্যাটসম্যান। তার সঙ্গে ৩ রান নিয়ে আছেন ভারনন ফিলেন্ডার।

পাকিস্তানের পক্ষে ১১২ রান খরচায় ৩টি উইকেট নিয়েছেন শাহীন শাহ আফ্রিদি। একটি করে উইকেট মোহাম্মদ আব্বাস, শান মাসুদ আর মোহাম্মদ আমিরের।

শেয়ার করুন »

মন্তব্য করুন »