নাটকে কাঙালিনী সুফিয়া » Leading News Portal : BartaBangla.com

বার্তাবাংলা ডেস্ক »

anglini-sufiaবিনোদন রিপোর্ট : লোকগানের শিল্পী কাঙালিনী সুফিয়া দুই দশক আগে ‘দেয়াল’ নামের একটি নাটকে অভিনয় করেছিলেন। দীর্ঘ বিরতির পর আবারো তাকে নাটকে দেখা যাবে। নাটকটির শিরোনাম ‘ নোনাজলের গল্প’। নাটকটি বিটিভিতে প্রচার হবে।
‘নোনাজলের গল্প’ নাটকে অভিনয় প্রসঙ্গে কাঙালিনী সুফিয়া জানান, ‘গত বছর ঢাকার অদূরে উলুখোলা নামক জায়গায় নোনাজলের গল্প নাটকের শুটিং করেছিলাম। অনেক দিন পর অভিনয় করতে ভালোই লেগেছে। নাটকটির গল্পের সঙ্গে আমার জীবনের অনেক মিল রয়েছে। তাই কাজটি করতে কোনো অসুবিধা হয়নি।’ নাটকটিতে কাঙালিনী সুফিয়া একজন গরিব লোকশিল্পীর চরিত্রে অভিনয় করেছেন। জীবনের তাগিদে তিনি গান গেয়ে ভিক্ষা করে বেড়ান। সংসারে তার একমাত্র নাতনি নূপুর ইসলাম। মায়ের মৃত্যুর পর দাদীই তাকে লালনপালন করে বড় করেছেন। একদিন গ্রামের মেম্বার নূপুরকে বিয়ে করার প্রস্তাব দেয়। দাদী তার ভিটার সবচেয়ে বড় গাছটি বিক্রি করে নাতনির বিয়ে দেন। বিয়ের রাতেই দাদীর মৃত্যু হয়। এরপরই গল্পে মোড় নেয় ভিন্ন দিকে।
পরিচালক জানান, ‘কাঙালিনী সুফিয়ার ‘বুড়ি হইলাম তোর কারণে’ গানটি অবলম্বনে ‘নোনাজলের গল্প’ নাটকটি নির্মিত হয়েছে। নাটকের প্রধান চরিত্রেই তিনি অভিনয় করেছেন।
‘নোনাজলের গল্পে’র অন্যান্য চরিত্রে অভিনয় করেছেন এসএম মহসীন, বোরহান বাবু, নূপুর ইসলাম, স ম আজিজ, এনামুল হক, জিনিয়া, রত্না প্রমুখ। পরিচালক সাজ্জাদ রহমান।
শেয়ার করুন »

লেখক সম্পর্কে »

মন্তব্য করুন »