বার্তাবাংলা ডেস্ক »

শীতের বিকেলে ঝাল ঝাল নাস্তার তুলনা হয়না। নুডলস, পাকোড়া তো খাওয়া হয়ই, চাইলে তৈরি করতে পারেন ব্যতিক্রম কিছু। শীতের সবজি আর চিকেনের সাহায্যে তৈরি করতে পারেন চিকেন ভেজিটেবল রোল। রইলো রেসিপি-

ফুলকপি কুঁচি ২ টেবিল চামচ, বাঁধা কপি কুচি ২ টেবিল চামচ, গাজর কুঁচি ২ টেবিল চামচ, মুরগির কিমা এক কাপ, পেঁয়াজ কুচি ২ টেবিল চামচ, আদা-রসুন বাটা ১ চা চামচ, গরম মসলা গুঁড়া আধা চা চামচ, কাঁচামরিচ কুচি ১টি, গোলমরিচ গুঁড়া সামান্য, লবণ স্বাদমতো, তেল প্রয়োজমতো, ময়দা ২ কাপ, ডিম ৩ টি, বেকিং পাউডার সামান্য।

একটি পাত্রে ডিম, লবণ, বেকিং পাউডার ভালোমতো বিট করে তাতে ময়দা মেশান। মিশ্রণ যেন বেশি ঘন না হয়। ফ্রাইপেনে একটু তেল ঘষে নিন। তারপর ফ্রাইপেনে এক চামচ করে গোলা ঢেলে রুটি আকারে বানিয়ে নিন। এবার আরেকটি কড়াইতে তেল নিন। গরম হলে মাংসের কিমা দিন। একটু নেড়ে আদা-রসুন বাটা ও লবণ দিন। কিমা একটু ভাজা হলে সব সবজি দিন। পেঁয়াজ কুচি, সব মশলা এবং মরিচ দিয়ে অল্প আঁচে সামান্য পানি দিয়ে রান্না করুন। পানি শুকিয়ে গেলে নামিয়ে নিন। এরপর তৈরি করা রুটির মধ্যে সবজি দিয়ে রোল বানিয়ে নিন। তৈরি হয়ে গেল মজাদার চিকেন ভেজিটেবল রোল। সস দিয়ে গরম গরম পরিবেশন করুন।

শেয়ার করুন »

মন্তব্য করুন »