বার্তাবাংলা ডেস্ক »

Dating App

গত সপ্তাহে পুঁজিবাজারের বিনিয়োগকারীদের আগ্রহ হারানোর তালিকায় শীর্ষ স্থান দখল করেছে আনলিমা ইয়ার্ন ডাইং লিমিটেড। বিনিয়োগকারীরা কোম্পানিটির শেয়ার কিনতে আগ্রহী না হওয়ায় সপ্তাহজুড়েই দাম কমেছে। এতে শেয়ারের দামে বড় ধরনের পতন হয়েছে।

দাম কমে যাওয়ার কারণে বিনিয়োগকারীদের একটি অংশ কোম্পানিটির শেয়ার কিনতে আগ্রহী না থাকায় সপ্তাহজুড়ে শেয়ার লেনদেন হয়েছে ১৯ কোটি ৭২ লাখ টাকা। আর প্রতি কার্যদিবসে গড় লেনদেন হয়েছে চার কোটি ৯৩ লাখ টাকা।

অপরদিকে শেয়ারের দাম কমেছে ১২ দশমিক ৯১ শতাংশ। টাকার অঙ্কে প্রতিটি শেয়ারের দাম কমেছে পাঁচ টাকা ৯০ পয়সা। সপ্তাহের শেষ কার্যদিবস শেষে কোম্পানিটির প্রতিটি শেয়ার দাম দাঁড়িয়েছে ৩৯ টাকা ৮০ পয়সা, যা তার আগের সপ্তাহ শেষে ছিল ৪৫ টাকা ৭০ পয়সা।

ডিএসইর তথ্য অনুযায়ী, এই কোম্পানিটির মোট শেয়ারের ৪৭ দশমিক ২২ শতাংশ রয়েছে উদ্যোক্তা ও পরিচালকদের হাতে। বাকি শেয়ারের মধ্যে ৪৬ দশমিক ৬৯ শতাংশ রয়েছে সাধারণ বিনিয়োগকারীদের কাছে। আর প্রাতিষ্ঠানিক বিনিয়োগকারীদের কাছে আছে ছয় দশমিক শূন্য ৯ শতাংশ শেয়ার।

এদিকে শেষ সপ্তাহে আনলিমা ইয়ার্ন ডাইংয়ের পরেই বিনিয়োগকারীদের আগ্রহ হারানোর তালিকায় ছিল প্যারামাউন্ট ইন্স্যুরেন্স। সপ্তাহজুড়ে এই কোম্পানিটির শেয়ার দাম কমেছে ১০ দশমিক ৭৭ শতাংশ। এরপরেই রয়েছে এমএল ডাইং। সপ্তাহজুড়ে এই কোম্পানিটির শেয়ার দাম কমেছে ৯ দশমিক ৪৫ শতাংশ।

এছাড়া শেষ সপ্তাহে বিনিয়োগকারীদের আগ্রহ হারানোর শীর্ষ ১০ কোম্পানির তালিকায় থাকা এইচ আর টেক্সটাইলের ৮ দশমিক ৯৮ শতাংশ, ইস্টার্ন কেবলসের ৮ দশমিক ৪৫ শতাংশ, লিবরা ইনফিউশনের ৬ দশমিক ৯৯ শতাংশ, অগ্রণী ইন্স্যুরেন্সের ৬ দশমিক ৯৯ শতাংশ, ইনটেক লিমিটেডের ৬ দশমিক ৯৫ শতাংশ, এশিয়া ইন্স্যুরেন্সের ৬ দশমিক ৯১ শতাংশ এবং প্রাইম ইন্স্যুরেন্স কোম্পানির ৬ দশমিক ৮০ শতাংশ দাম কমেছে।

Dating App
শেয়ার করুন »

মন্তব্য করুন »