বার্তাবাংলা ডেস্ক »

hortal 2nd dayবার্তাবাংলা ডেস্ক :: সংঘর্ষ, ধাওয়া-পাল্টা ধাওয়া, আগুন আর ককটেল বিস্ফোরণের মধ্যদিয়ে বুধবার চলছে ১৮ দলের ডাকা ৩৬ ঘণ্টা হরতালের দ্বিতীয় দিন।
গাজীপুর: গাজীপুরের টঙ্গীতে হরতালকারীদের সাথে পুলিশের ধাওয়া-পাল্টা ধাওয়া, যানবাহন ভাংচুর ও ককটেল বিস্ফোরণের ঘটনা ঘটেছে। এতে আহত হয়েছে অন্তত ৫ জন। বুধবার সকাল ৭ টা দিকে ঢাকা-ময়মনসিংহ মহাসড়কে টঙ্গীর হোসেন মার্কেটে ছাত্রদল কর্মীরা টায়ার জ্বালিয়ে পিকেটিং করছিলো। এসময় তারা ৩ থেকে ৪টি বাসে ঢিল ছুঁড়লে পুলিশ তাদের ধাওয়া করে। এতে উভয় পক্ষের মধ্যে ধাওয়া-পাল্টা ধাওয়ার ঘটনা ঘটে। এসময় বেশ কয়েকটি ককটেল বিস্ফোরণের ঘটনা ঘটে।
নারায়ণগঞ্জ: সকালে নারায়ণগঞ্জে পুলিশের সঙ্গে হরতাল সমর্থকদের সংঘর্ষে কমপক্ষে ১০ জন আহত হয়েছে। পিকেটাররা একটি ট্রাকে অগ্নিসংযোগ, সিএনজি ভাংচুর ও টায়ার জ্বালিয়ে রাস্তায় অবরোধ সৃষ্টি করে।
ভোরে জেলা বিএনপির উদ্যোগে নগরিল পাইকপাড়া এলাকায় একটি মিছিল বের করা হয়। মিছিলটি শহরে নিতাইগঞ্জের আসলে পুলিশ তাদের বাধা দেয়। এসময় পিকেটাররা পুলিশকে লক্ষ্য করে ইট-পাটকেল নিক্ষেপ করতে থাকে। এতে ৫ জন আহত হন। এছাড়া সকাল সোয়া সাতটার দিকে নগরীর খানপুরে রাস্তায় টায়ার জ্বালিয়ে বিক্ষোভ করে হরতাল সমর্থনকারীরা। এসময় পুলিশ তাদের ধাওয়া করে ছত্রভঙ্গ করে দিলেও পিকেটাররা ইট-পাটকেল নিক্ষেপ করলে পুলিশ কয়েক রাউণ্ড শটগানের গুলি ছোঁড়ে। এতে কমপক্ষে ৫ জন আহত হয়।ঢাকা: রাজধানীতে হরতালে পক্ষে বিভিন্ন এলাকায় মিছিল ছাড়াও বেশ কয়েকটি ককটেল বিস্ফোরণের ঘটনা ঘটেছে।
সকালে মিরপুর এলাকায় হরতালের সমর্থনে মিছিল এবং মিছিল থেকে ককটেল বিস্ফোরণ ঘটানো হয়। মিরপুর ১৩ আহসানিয়া মিশন হাসপাতালের সামনে মিছিল করে ছাত্রদল।
এসময় মিছিল থেকে ৪ টি ককটেল বিস্ফোরণ ঘটানো হয়। মিরপুর সাড়ে এগারো পল্লবী থানা ছাত্রদল মিছিল করে হরতালের সমর্থনে। মিছিল থেকে ৪/৫ টি ককটেল বিস্ফোরণ ঘটায় হরতাল সমর্থনকারীরা। এসময় তারা রাস্তায় পেট্রোল ঢেলে আগুন ধরায়। এদিকে, ধলপুরেও হরতালের সমর্থনে মিছিল ও কয়েকটি ককটেল বিস্ফোরণের ঘটনা ঘটে।
চাঁদপুর: চাঁদপুরের বকুলতলায় স্বেচ্ছাসেবক দলের নেতাকর্মীরা রেলাইনের উপর টায়ার জ্বালিয়ে আগুন দিয়েছে সকালে। পরে পুলিশ ঘটনাস্থলে এসে আগুন নিয়ন্ত্রণে আনে। এখন পর্যন্ত ৬ জনকে আটক করেছে পুলিশ।
পুলিশ জানায়, ভোরে শহরের কদমতলায় পিকেটাররা টায়ারে আগুন জ্বালিয়ে সড়ক অবরোধ করে। এসময় তারা চাঁদপুর- কুমিল্লা মহসড়কে বেশকিছু যানবাহন ভাঙ্গচুর করে। অন্যদিকে, রেল লাইনের উপর টায়ারে আগুন জ্বালিয়ে তারা বিক্ষোভ করে। এছাড়া শহরে দূরপাল্লার যান চলাচল বন্ধ রয়েছে।
বগুড়া: গাছের গুঁড়ি ফেলে এবং টায়ারে আগুন জ্বালিয়ে সড়ক অবরোধ আর ককটেল বিস্ফোরণের মধ্যদিয়ে বগুড়ায় চলছে ১৮ দলের ৩৬ ঘণ্টা হরতালের শেষ দিন।
সকালে শহরের চারমাথায় ছাত্রদলের নেতাকর্মীরা মহাসড়ক অবরোধ করে। তারা রাস্তায় টায়ার জ্বালিয়ে বিক্ষোভ করে। এসময় তারা ৮টি ককটেল বিস্ফোরণ ঘটায়। এদিকে শহরের পার্ক রোডে হরতালের সমর্থনে মিছিল বের করে ছাত্রশিবির। অন্যদিকে, শেরপুরে ধুনট কাজিপুর রোডের বেলকুচিতে হরতালকারীরা গাছের গুঁড়ি ফেলে রাস্তা অবরোধ করে।

শেয়ার করুন »

মন্তব্য করুন »