বার্তাবাংলা ডেস্ক »

Dating App

বিশ্বকাপের কোয়ার্টার ফাইনালে উরুগুয়েকে বিদায় করে দিয়েছিল ফ্রান্স। যারা শেষ পর্যন্ত বিশ্বকাপ জয় করেই ফিরেছিল ঘরে। বিশ্বকাপের পর এই প্রথম আবারও দু’দল মুখোমুখি। যাতে ফ্রান্সকে হারিয়ে প্রতিশোধ নেয়ার খায়েশ ছিল উরুগুইয়ানদের। কিন্তু তাদের সে স্বপ্ন পূরণ হলো না। উল্টো অলিভিয়ের জিরুর পেনাল্টি গোলে পরাজয় সঙ্গে নিয়েই মাঠ ছাড়তে হয়েছে লুইস সুয়ারেজদের।

জিতলেও এই ম্যাচে দলের গুরুত্বপূর্ণ তারকা ফুটবলার কাইলিয়ান এমবাপেকে হারিয়েছে ফ্রান্স। কাঁধের ইনজুরিতে পড়ে মাঠ ছাড়তে বাধ্য হন বিশ্বকাপের এই তারকা। ম্যাচের ৩৬ মিনিটে উরুগুয়ের গোলমুখে একটি আক্রমণ করতে গিয়ে কাঁধে আঘাত পান এমবাপে। এরপরই তিনি মাঠ ছেড়ে যান।

ট্যাগাই এমডোম্বেলে উরুগুয়ে ডিফেন্সের মুখে একটি পাস বাড়িয়ে দেন। সেখানে ছিলেন কাইলিয়ান এমবাপে। তিনি যেন বল ধরতে না পারেন সে জন্য উরুগুয়ে গোলরক্ষক মার্টিন কাম্পানা লাফ দিয়ে বলটি ধরতে যান। এমবাপেও লাফ দিয়ে উঠেছিলেন। কিন্তু শেষ মুহূর্তে নিজের নিয়ন্ত্রণ রাখতে পারেননি আর। যার ফলে মাটিতে পড়েন তিনি বেকায়দায়। যে কারণে কাঁধে খুব বেশি আঘাত পেয়ে যান তিনি।

ইনজুরিতে পড়ে মাঠ ছাড়ার আগে একটি গোলের দারুণ সুযোগ পেয়েছিলেন এমবাপে। আন্তোনিও গ্রিজম্যানের পাস থেকে একেবারে গোলমুখে বল পেয়েও গোল করতে পারেননি। শটটি মেরে দেন পোস্টের বাইরে।

বিশ্বকাপের কোয়ার্টার ফাইনালে উরুগুয়েকে ২-০ গোলে হারিয়েছিল ফ্রান্স। এই ম্যাচে এসেও প্রথমার্ধে গোল করার কোন সুযোগ করতে পারেনি তারা। তবে ৫২তম মিনিটে গোলের তালা খোলে পেনাল্টি থেকে। আন্তোনিও গ্রিজম্যান এ সময় পর পর দুটি শট নেন উরুগুয়ের গোলমুখে। দ্বিতীয় শটটি ঠেকাতে গিয়ে আন্তোনিও সেসেরাস হাতে বল লাগান। যার ফলে রেফারি পেনাল্টি দিতে বাধ্য হন।

স্পট কিক নিতে আসেন অলিভিয়ের জিরু। তার স্পট কিক সোজা জড়িয়ে যায় উরুগুয়ের জালে। ফ্রান্সের হয়ে ৮৭তম ম্যাচে ৩৩তম গোল এটি তার। ম্যাচের বাকি অংশ উরুগুয়ে একের পর এক চাপ সৃষ্টি করেও পারেনি গোল আদায় করতে।

Dating App
শেয়ার করুন »

মন্তব্য করুন »