সিরাজগঞ্জের বাঘাবাড়ী থেকে জ্বালানি তেল উত্তোলন বন্ধ » Leading News Portal : BartaBangla.com

বার্তাবাংলা ডেস্ক »

sirajgonghবার্তবাংলা রিপোর্ট :: জ্বালানি তেলবাহী ট্যাংকলরিকে হরতালের আওতামুক্ত ঘোষণা ও শ্রমিকদের নিরাপত্তার দাবিতে সিরাজগঞ্জের বাঘাবাড়ী থেকে উত্তরবঙ্গ ট্যাংকলরি শ্রমিক ইউনিয়নের শ্রমিকরা তেল উত্তোলন বন্ধ করে দেয়। মঙ্গলবার বাঘাবাড়ী নৌবন্দর এলাকার প্রধান কার্যালয়ে উত্তরবঙ্গ ট্যাংকলরি শ্রমিক ইউনিয়নের জরুরি সভায় এ সিদ্ধান্ত নেয়া হয়।

শ্রমিকদের উদ্বৃতি দিয়ে আমাদের সংবাদদাতা জানিয়েছেন, গত সোমবার ভোরে বগুড়া জেলার শেরপুর থেকে একটি তেলবাহী ট্যাংকলরি (ঢাকা-ন ৪৯৯০) বাঘাবাড়ীতে আসার পথে উল্লাপাড়া উপজেলার শ্রীকোলা মোড়ে হরতাল সমর্থকরা ট্যাংকলরিটি ভাঙচুর ও অগ্নিসংযোগ করে। এ সময় হরতাল সমর্থকরা ট্যাংকলরির চালক ও হেলপারকে মারধর করে। পরে বাঘাবাড়ী নৌবন্দর এলাকায় ট্যাংকলরির শ্রমিকদের মাঝে উত্তেজনা ছড়িয়ে পড়ে।

তেল উত্তোলন বন্ধ রেখে বিক্ষুব্ধ শ্রমিকরা বগুড়া-নগরবাড়ি মহাসড়ক অবরোধ করে বিক্ষোভ মিছিল ও সমাবেশ করে। পরে শাহজাদপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা রাসেল সাবরিন, শাহজাদপুর সার্কেলের সহকারি পুলিশ সুপার শেখ জিল্লুর রহমান ও থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা আব্দুল জলিল ঘটনাস্থলে পৌঁছে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।

এ ঘটনার প্রতিবাদে বাঘাবাড়ীতে উত্তরবঙ্গ ট্যাংকলরি শ্রমিক ইউনিয়নের প্রধান কার্যালয়ে জরুরি সভা অনুষ্ঠিত হয়। সভায় সভাপতিত্ব করেন উত্তরবঙ্গ ট্যাংকলরি শ্রমিক ইউনিয়নের সভাপতি মোজাম্মেল হক। সভার সিদ্ধান্ত অনুযায়ী তেলবাহী ট্যাংকলরিকে হরতালের আওতামুক্ত রাখা ও শ্রমিকদের নিরাপত্তার দাবিতে তেল উত্তোলন বন্ধ রাখার সিদ্ধান্ত গ্রহণ করা হয়।

শেয়ার করুন »

লেখক সম্পর্কে »

মন্তব্য করুন »