বার্তাবাংলা ডেস্ক »

jaliatiবার্তবাংলা রিপোর্ট :: ক্রেডিট কার্ডের মাধ্যমে জালিয়াতি করে টাকা হাতিয়ে নেয়া চক্রের ৩ সদস্যকে বিপুল পরিমাণ চোরাই মালামালসহ রাজধানীর উত্তরা থেকে আটক করেছে র‌্যাব। র‌্যাব জানায়, কৌশলে ক্রেডিট কার্ড চুরি করে অভিনব কায়দায় মেগা শপ থেকে দামী জিনিসপত্র কেনাকাটা করে পরে তা নামমাত্র মূল্যে বিক্রি করতো আটককৃত প্রতারক চক্রের সদস্যরা।

অসচেতনতা আর সরলতার সুযোগে প্রতিনিয়তই সাধারণ মানুষ প্রতারণার শিকার হচ্ছে। বিভিন্ন ধরনের প্রতারণার মধ্যে রয়েছে ক্রেডিট কার্ডের জালিয়াতি।

প্রতারক চক্র প্রথমেই সুকৌশলে ক্রেডিট কার্ড হাতিয়ে নেয়। তারপর প্রতারিত ব্যক্তি কিছু বুঝে ওঠার আগেই খুব দ্রুত অভিনব কায়দায় মেগা শপ থেকে দামী জিনিসপত্র কেনাকাটা করে। পরে তা নামমাত্র মূল্যে ওই মেগাশপ কিংবা অন্য কোনো সুবিধাজনক দোকানে বিক্রি করে।

মঙ্গলবার এমনই প্রতারক চক্রের দুই নারীসহ ৩ জনকে রাজধানীর উত্তরা থেকে আটক করে র‌্যাব। ক্রেডিট কার্ডের মাধ্যমে কেনা মালামালও উদ্ধার করা হয়।

পরে সংবাদ সম্মেলনে র‌্যাব জানায়, দীর্ঘদিন ধরেই এ চক্রটি এ ধরনের অপকর্ম চালিয়ে আসছে।রতারিত এক নারীর অভিযোগের ভিত্তিতে অভিযান চালিয়ে আয়েশা সিদ্দিকা, উজ্জ্বল ও জোবাইদা সুলতানা নামে ৩ জনকে আটক করা হয়। এদের মধ্যে জোবাইদা সুলতানা পরিকল্পনা মন্ত্রণালয়ের সাবেক এক যুগ্ম সচিবের মেয়ে বলে জানিয়েছে র‌্যাব।

র‌্যাব আরো জানায়, এ ধরনের প্রতারক চক্রের সঙ্গে কোন কোন মেগাশপের আতাত রয়েছে তা খতিয়ে দেখা হচ্ছে।

শেয়ার করুন »

মন্তব্য করুন »