বার্তাবাংলা ডেস্ক »

রাশিয়া বিশ্বকাপ- ২০১৮’র পর থেকে আর্জেন্টিনা জাতীয় দলের হয়ে এখনো পর্যন্ত কোনো ম্যাচ খেলেননি দলের সবচেয়ে বড় তারকা লিওনেল মেসি। তাকা ছাড়া নিজেদের সেরা খেলাটা খেলতে না পারলেও জয় পেতে খুব একটা বেগ পেতে হচ্ছে না দুইবারের বিশ্বচ্যাম্পিয়নদের।

তেমনই এক আন্তর্জাতিক প্রীতি ম্যাচে শনিবার ভোরে ঘরের মাঠে মেক্সিকোকে ২-০ গোলে হারিয়েছে লিওনেল কালোনির শিষ্যরা। ম্যাচে আর্জেন্টিনার পক্ষে একটি গোল করেন রামিরো ফুনেস মোরি। আলবিসেলেস্তেদের অন্য গোলটি উপহার দেন মেক্সিকোর ফরোয়ার্ড আইজ্যাক ব্রিজুয়েরা।

ঘরের মাঠে কর্দোভায় ম্যাচের শুরু থেকেই মেক্সিকোর রক্ষণে হানা দিতে থাকে আর্জেন্টিনার ফুটবলাররা। কিন্তু গোল ও আর্জেন্টিয়ার মাঝে বাঁধা হয়ে দাঁড়িয়ে যান মেক্সিকান গোলরক্ষক গুইলের্মো ওচোয়া। বেশ কয়েকটি জোরালো আক্রমণ অসাধারণ ক্ষিপ্রতায় ফিরিয়ে দেন তিনি।

তবে প্রথমার্ধ শেষ হওয়ার মিনিটখানেক আগে দলকে বাঁচাতে পারেননি ওচোয়া। নিজে টানা ১৭ ম্যাচ গোলহীন থাকলেও সতীর্থকে গোল করান বর্তমান দলের সবচেয়ে বড় তারকা পাওলো দিবালা। তার মাপা ফ্রি-কিকে হেডে কাছ থেকে বল জালে পাঠান মোরি।

আর ম্যাচের ৮৩তম মিনিটে সারাভিয়ার ক্রসে বল বিপদমুক্ত করতে গিয়ে নিজের জালেই জড়িয়ে দেন ইসাক ব্রিজুয়েলা। দুই গোলের জয় নিয়েই মাঠ ছাড়ে আর্জেন্টিনা।

দিন চারেক পরে বুধবার (২১ নভেম্বর) আর্জেন্টিনার মেনদোসায় আরেকটি প্রীতি ম্যাচে পুনরায় মুখোমুখি হবে দুই দল।

শেয়ার করুন »

মন্তব্য করুন »