বার্তাবাংলা ডেস্ক »

মেকআপ করলেই মুখে ছোপ ছোপ হয়ে ভেসে থাকে? আর তাই নিয়ে অস্বস্তিতে পড়তে হয় সবসময়। এমন সমস্যা অনেকেরই। বলছি ফাউন্ডেশন ব্লেন্ডিং করার সমস্যার কথা। কিছু সহজ কৌশল অবলম্বন করলেই পাবেন মেকআপের পরে কাঙ্ক্ষিত লুক। চলুন জেনে নেই-

ত্বক আর্দ্র থাকলে ফাউন্ডেশন ব্লেন্ড করা সহজতর হয়। সাধারণত আপনার মুখে যতটা ময়শ্চারাইজার লাগানোর দরকার হয়, ফাউন্ডেশন লাগানোর সময় সেই পরিমাণটা দ্বিগুণ করে দিন। সারা মুখে ফোঁটা ফোঁটা করে লাগিয়ে আঙুলের ডগা দিয়ে অথবা স্পঞ্জের সাহায্যে ত্বকে চেপে চেপে মেখে নিন। তাতে মেকআপের ভালো বেস তৈরি হবে।

ত্বকের ধরনের সঙ্গে মানানসই প্রাইমার নিয়ে সারা মুখে লাগিয়ে নিন। মেকআপ সেটিং স্প্রেও ব্যবহার করতে পারেন। মিনিট দুই অপেক্ষা করুন যাতে প্রাইমারটা পুরোপুরি শুষে যায়।

নিখুঁত ফাউন্ডেশন লাগানোর মূল কথা হলো নিখুঁত ব্লেন্ডিং। অন্তত দুই মিনিট ধরে ব্লেন্ড করতেই হবে। হেয়ারলাইন বরাবর, নাকের দু’পাশে আর কানের দিকটা ভালো করে ব্লেন্ড করুন যাতে খাপছাড়া না দেখায়। বেশি ঘষে ঘষে ব্লেন্ড করবেন না, হালকা হাতে চেপে চেপে মিশিয়ে দিন। হয়ে গেলে এক পরত টিস্যু পেপার নিয়ে একইভাবে চেপে চেপে বাড়তি ফাউন্ডেশনটুকু তুলে ফেলুন। তাতে ফাউন্ডেশন শুকনো হয়ে যাবে, স্থায়ীও হবে বেশি।

ব্রাশ দিয়ে ফাউন্ডেশনের উপর হালকা করে এক কোট পাউডার লাগান। অল্প পাউডার লাগালেই হবে। মুখের যে অংশগুলো দ্রুত তেলতেলে হয়ে যায়, সেই অংশগুলোয় জোর দিন। দিনভর ফাউন্ডেশন থাকবে একদম টিপটপ।

শেয়ার করুন »

মন্তব্য করুন »