বার্তাবাংলা ডেস্ক »

মেসিকে স্কোয়াডে রেখে বেশ চমকই দিয়েছিলেন বার্সা কোচ আর্নেস্তো ভালভার্দে। ফুটবল অনুরাগীরা আশাও করেছিলেন হয়তো কিছু সময়ের জন্য মাঠে দেখা যাবে মেসিকে। কিন্তু তাদের সেই আশা আর পূরণ হয়নি। আর মেসিকে ছাড়া এবারের মৌসুমে প্রথমবারের মতো জয়হীন রইল বার্সা। ইন্টারের মাঠে ১-১ গোলে ড্র করেছে ভালভার্দের দল।

প্রথম লেগে ঘরের মাঠে ইন্টারকে উড়িয়ে দিলেও গুইসেপ্পো মায়েজা স্টেডিয়ামে গোল যেন অধরাই থেকে যায় বার্সেলোনার জন্য। ডেম্বেলে, সুয়ারেজ ও কৌতিনহোদের মুহুর্মুহু আক্রমণ রুখে দেন ইন্টার গোলরক্ষক হান্ডানোভিচ। তবে বার্সার জার্সি গায়ে নিজের প্রথম গোলটি করেও দলকে জয় এনে দিতে পারেননি ম্যালকম। মাউরো ইকার্দি ইন্টারের হয়ে শেষ সময়ে একটি গোল করায় ১-১ সমতাতেই শেষ হয় ম্যাচ।

ম্যাচের ২ মিনিটের মাথায় ডেম্বেলের দূরপাল্লার শট রুখে দেন ইন্টার গোলরক্ষক। ৩০ মিনিটে প্রায় ২৫ গজ দূর থেকে রাকিতিচের শট একটুর জন্য লক্ষ্যভ্রষ্ট হয়। ৩৭ মিনিটে সাবে ইন্টার এবং বর্তমান বার্সা মিডফিল্ডার কৌতিনহোর বুলেট গতির শট দারুণ ক্ষিপ্রতার সঙ্গে পাঞ্চ করে বাঁচান হান্ডানোভিচ।

বিরতি থেকে ফিরেও চলে আক্রমণ-পাল্টা আক্রমণ। ৫৪ মিনিটে ইন্টারের ভেসিনোর শট গোলবারের সামান্য ওপর দিয়ে চলে না গেলে উল্লাসে মেতে উঠতে পারতো ইন্টার। ৬৫ মিনিটে কাউন্টার থেকে পেরেসিচের ক্রসে পোলিতানো হেড করলে সেটিও গোলবারের সামান্য দূর দিয়ে চলে যায়।

ডেম্বেলের পরিবর্তে মাঠে নেমেই ম্যাচের মোড় ঘুরিয়ে দেন ব্রাজিলিয়ান ফুটবলার ম্যালকম। ৮৩ মিনিটে কৌতিনহোর পাস থেকে দুর্দান্ত এক গোল করে বার্সাকে এগিয়ে দেন তিনি। তবে এই গোলের আনন্দ বেশিক্ষণ ছিল বার্সা শিবিরে। ৮৭ মিনিটে মাউরো ইকার্দি গোল করে ইন্টারকে সমতায় ফেরান। ১-১ গোলে সমতায় থেকেই ম্যাচ শেষ করে দু’দল। এই ড্রয়ের ফলে ৪ ম্যাচে ১০ পয়েন্ট নিয়ে টেবিলের শীর্ষেই রইল বার্সা। অন্যদিকে, ৭ পয়েন্ট নিয়ে দ্বিতীয় অবস্থানে ইন্টার।

শেয়ার করুন »

মন্তব্য করুন »