বার্তাবাংলা ডেস্ক »

রাজধানীর হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে অভিযান চালিয়ে এবার অভিনব কায়দায় আইস কিউব মেকার কম্প্রেসরের ভেতরে আনা তিন কেজি দুইশ গ্রাম স্বর্ণসহ এক যাত্রীকে আটক করেছে ঢাকা কাস্টমস হাউজ। স্বর্ণগুলো প্রলেপ দেয়া অবস্থায় ছিল।

আটককৃত যাত্রীর নাম মোহাম্মদ নাসিরউদ্দিন (৩৩)। বাড়ি কক্সবাজারের চকরিয়ায়। মঙ্গলবার সন্ধ্যায় গ্রিন চ্যানেল অতিক্রম করার সময় সন্দেহভাজনভাবে তাকে আটক করা হয়। পরে তার ব্যাগ তল্লাশি করা হলে এসব স্বর্ণ পাওয়া যায়।

বিষয়টি নিশ্চিত করে ঢাকা কাস্টমস হাউজের ডেপুটি কমিশনার অথেলো চৌধুরী জানান, গোপন সংবাদের ভিত্তিতে কাস্টম হাউজের একটি দল বিমানবন্দরের বিভিন্ন পয়েন্টে অবস্থান করছিল। সন্ধ্যা সাড়ে ৬টায় দুবাই থেকে শাহজালাল বিমানবন্দরে ইকে৫৮৬ ফ্লাইটে ওই যাত্রী অবতরণ করেন। বোর্ডিং ব্রিজ এলাকা থেকে তাকে সন্দেহজনক হিসেবে অনুসরণ করা হয়।

গ্রিন চ্যানেল অতিক্রমের পরে যাত্রীর নিকট শুল্ককর আরোপযোগ্য পণ্য থাকার বিষয়ে জিজ্ঞাসাবাদ করা হলে তিনি অস্বীকার করেন। পরে তার লাগেজে থাকা আইসকিউব মেকার কম্প্রেসরের মধ্যে বিশেষ কায়দায় লুকানো তিনটি পাত পাওয়া যায়। পাত তিনটি সিলভার কালারে প্রলেপ দেয়া, যা ঘষার পরে স্বর্ণের অস্তিত্ব পাওয়া যায়।

জব্দকৃত স্বর্ণের মূল্য প্রায় এক কোটি ৬০ লাখ টাকা। দি কাস্টমস অ্যাক্ট-১৯৬৯ এবং স্পেশাল পাওয়ার অ্যাক্ট-১৯৭৪ অনুযায়ী আইনানুগ ব্যবস্থা গ্রহণ করে যাত্রীকে থানায় সোপর্দ করা হচ্ছে বলে জানান তিনি।

শেয়ার করুন »

মন্তব্য করুন »