বার্তাবাংলা ডেস্ক »

প্রবাসের মাটিতে দেশীয় সংস্কৃতি প্রসারে কুয়েতে প্রথমবারের মতো সাংস্কৃতিক ব্যক্তিত্বদের নিয়ে বাংলাদেশ সংগীত একাডেমি, কুয়েত নামে একটি প্রতিষ্ঠানের আত্মপ্রকাশ ও অভিষেক হয়েছে।

এ উপলক্ষে গত বৃহস্পতিবার (২৪ অক্টোবর) কুয়েত আব্বাসিয়া একাডেমির হল রুমে এক অনুষ্ঠানের আয়োজন করা হয়।

কমিটির সভাপতির দায়িত্ব পেয়েছেন কণ্ঠশিল্পী মালিক মোল্লা (মানিক)। ব্যবস্থাপনা পরিচালক হয়েছেন পপ সিঙ্গার আব্দুর রাজ্জাক ভূইয়াঁ। এছাড়া সহ-পরিচালক হয়েছেন কণ্ঠশিল্পী মোহাম্মদ আবু জাহের জাহিদ, জামাল উদ্দিন, বিশিষ্ট তবলাবাদক কামাল হোসেন, কণ্ঠ শিল্পী, গীতিকার, সুরকার ও কিবোর্ড বাদক পরিচালক মিজানুর রহমান মিজান।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বিশিষ্ট সমাজ সেবক আতাউল গনি মামুন, সমাজ সংগঠক মোহাম্মদ নজরুল ইসলাম, সাংবাদিক আব্দুর রব মাওলা, বিশিষ্ট সঙ্গীত শিক্ষক শঙ্কর রায়, ভূমিকার গিটারিস্ট শায়রুল আমিন, সাংবাদিক নাজমুল টিপু, সঙ্গীত সংগঠক সুলতান ফারুক, আব্দুর রাহমান ও রবিউল হোসেন রবিন প্রমুখ।

এ সময় বক্তারা সবাই নবগঠিত এই একাডেমির সফলতা কামনা এবং সব ধরনের সহযোগিতা ও পাশে থাকার আশ্বাস দেন।

ব্যবস্থাপনা পরিচালক আব্দুর রাজ্জাক ভূঁইয়া বলেন, কুয়েতে বাংলাদেশি সংগীতকে আরও এক ধাপ এগিয়ে নিয়ে যেতে আমাদের এই প্রয়াস। কুয়েতে বাংলাদেশিদের শিক্ষনীয় কোনো প্রতিষ্ঠান নাই। সেই চিন্তাধারাকে সামনে রেখে আমাদের এই প্রচেষ্টা।

সভাপতি মালিক মোল্লাহ মানিক প্রবাসীদের উদ্দেশে বলেন, আপনারা সন্তানদের এই একাডেমিতে ভর্তি করাবেন এবং আমাদের সফলতায় অংশীদার হবেন। এই শুভ সূচনায় সাড়া দেয়ার জন্য সবাইকে সাধুবাদ জানাচ্ছি। আপনাদের উৎসাহ ও ভালবাসা আমাদের সামনের দিকে এগিয়ে যাওয়ার পথকে সহজ ও সফল করবে।

পরিশেষে মনোঙ্গ সাংস্কৃতিক আয়োজনের মাধ্যমে অনুষ্ঠান শেষ হয়। এতে সংগীত পরিবেশন করেন চ্যানেল আই সেরা কণ্ঠ-২০১৭ এর মিস নুরুল হুদা ফাতেমা, রুনা আক্তার কেয়া, জেরিন, জাকারিয়া, মিম, বশির, শঙ্কর রায়, কাজী কাইজার মানিক, রাজ্জাক, জাহিদ এবং আশরাফুল ইসলাম প্রমুখ।

শেয়ার করুন »

মন্তব্য করুন »