বার্তাবাংলা ডেস্ক »

আফগানিস্তান প্রিমিয়ার লিগে (এপিএল) টানা চার ম্যাচ হারার পরে অবশেষে জয়ের দেখা পেয়েছে বাংলাদেশ ক্রিকেট দলের পেসার তাসকিন আহমেদের দল কান্দাহার নাইটস। নিজেদের পঞ্চম ম্যাচে নাঙ্গারহার লেপার্ডকে ২৭ রানে হারিয়েছে তারা।

এপিএলে খেলতে দুবাই গিয়েছিলেন তাসকিন। সুযোগ পাননি দুই ম্যাচে। পরে স্ত্রীর অসুস্থতার কারণে চলে আসেন দেশে। তাসকিন দেশে আসার পরেও জয়ের দেখা পাচ্ছিল না কান্দাহার। তবে পঞ্চম ম্যাচে এসে জিতেছে তারা।

ঐতিহাসিক শারজাহ ক্রিকেট স্টেডিয়ামে টসে জিতে আগে ব্যাট করতে নেমে ১৩৭ রান করে কান্দাহার। যা তাড়া করতে নেমে ১১০ রানেই গুটিয়ে যায় নাঙ্গারহারের ইনিংস। ব্যাট হাতে অপরাজিত ৪০ রান করার পাশাপাশি বল হাতেও দুই উইকেট নিয়ে ম্যাচসেরার পুরষ্কার জেতেন করিম জানাত।

কান্দাহারের করা ১৩৭ রানের জবাবে ব্যাট করতে নেমে শুরু থেকেই উইকেট হারাতে থাকে নাঙ্গারহার। দলের পক্ষে সর্বোচ্চ ২৩ রান করেন শফিকুল্লাহ ও হাশমতউল্লাহ শহিদী। দুই অঙ্ক ছুঁতে পারেন আর মাত্র দুজন ব্যাটসম্যান। ওয়াকার সালামখেইল ৩টি এবং করিম জানাত ও মোহাম্মদ নাভিদ ২টি করে উইকেট নিলে ৩ বল বাকি থাকতেই ১১০ রানে থামে নাঙ্গারহারের ইনিংস।

এর আগে টসে জেতা কান্দাহারও ব্যাট হাতে তেমন সুবিধা করতে পারেনি। দলের প্রথম পাঁচজনের কেউই যেতে পারেননি দুই অঙ্কে, ২৭ রানেই হারিয়ে বসে ৫ উইকেট। সেখান থেকে করিম জানাত ২ চার ও ৩ ছক্কার মারে মাত্র ২১ বলে খেলেন ৪০ রানের ইনিংস। এছাড়া নাজিবুল্লাহ জাদরান ২৪ ও রিকি ওয়েসেলস ২২ রান করেন। ৮ উইকেট হারিয়ে ১৩৬ রান করেন কান্দাহার।

শেয়ার করুন »

মন্তব্য করুন »