বার্তাবাংলা ডেস্ক »

নাশকতা প্রতিরোধে তিনদিন রাজপথে থাকবে চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের নেতা-কর্মীরা। সকাল ৯টা থেকে নগরীর লালদীঘি মাঠসহ ১৭টি স্পটে অবস্থান নেয়ার প্রস্তুতির কথা জানিয়েছে দলটি।

চট্টগ্রাম নগর আওয়ামী লীগের সহ-সভাপতি খোরশেদ আলম সুজন বলেন, ‘গ্রেনেড হামলা মামলার রায় ঘোষণা নিয়ে অরাজকতা ও নাশকতা করতে পারে বিএনপি-জামায়াত। তারা জানমালের ক্ষতি ও জননিরাপত্তা বিঘ্নিত করতে পারে। তাই আমরা রাজপথে থেকে জনগণ ও আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীকে সহযোগিতা করব। পূর্ব নির্ধারিত কর্মসূচি অনুযায়ী মঙ্গলবার থেকে বৃহস্পতিবার পর্যন্ত তিনদিন ধরে রাজপথে অবস্থান করবে নগর আওয়ামী লীগ।’

তিনি বলেন, আজ (৯ অক্টোবর) সকাল ৯ টা থেকে দিনভর আওয়ামী লীগ নেতা-কর্মীরা স্ব-স্ব ওয়ার্ডে অবস্থান করে প্রচারপত্র বিলির পাশাপাশি মিছিল করবেন। পরদিন একই সময় তারাপূর্ব নির্ধারিত ১৭টি স্পটে অবস্থান করবেন। আওয়ামী লীগের পাশাপাশি যুবলীগ, ছাত্রলীগসহ অন্যান্য অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতা-কর্মীরাও এ কর্মসূচিতে থাকবেন। তিনি আরও বলেন, এসব স্পটে অবস্থান করে নেতাকর্মীরা জননিরাপত্তা ও স্বাভাবিক জীবনযাত্রা রক্ষায় আইনশৃঙ্খলা বাহিনীকে সহযোগিতা করবেন।

স্পটগুলোর মধ্যে রয়েছে- দারুল ফজল মার্কেট চত্বর, এনায়েত বাজার, পূর্ব মাদারবাড়ি, আলকরণ, ফিরিঙ্গীবাজার, পাথরঘাটা, দেওয়ানহাট মোড়, পাহাড়তলী, লালখান বাজার, সিটি গেট, উত্তর পাঠানটুলী, উত্তর আগ্রাবাদ ওয়ার্ড, পশ্চিম মাদারবাড়ি ওয়ার্ড, আন্দরকিল্লা মোড়, জামালখান, আন্দরকিল্লা ও অক্সিজেন মোড়।

এদিকে নগর বিএনপির একটি সূত্র জানিয়েছে, আজ না হলেও আগামীকাল (১০ অক্টোবর) গ্রেনেড হামলা মামলার রায়ের দিন মাঠে থাকবে বিএনপি। রায় তাদের বিপক্ষে গেলে বিক্ষোভ সমাবেশ, আর পক্ষে হলে আনন্দ সমাবেশ করবে তারা।

উল্লেখ্য, ২০০৪ সালের ২১ আগস্ট ঢাকায় জনসভায় আওয়ামী লীগ সভানেত্রী শেখ হাসিনার ওপর গ্রেনেড হামলা করা হয়েছিল। এতে ২৪ জন নিহত হন, আহত হন আরও অনেকে।

শেয়ার করুন »

মন্তব্য করুন »