বার্তাবাংলা ডেস্ক »

বাংলাদেশ কনুস্যলেট জেনারেল জেদ্দার উদ্যোগে উন্নয়ন মেলা অনুষ্ঠিত হয়েছে। শুক্রবার (৫ অক্টোবর) এ মেলার আয়োজন করা হয়। মেলার উদ্বোধন করেন কনসাল জেনারেল এফ এম বোরহান উদ্দিন।

মেলার শুরুতে সূচনা বক্তব্য রাখেন কনসাল জেনারেল। উদ্বোধনের পর ‘ফুড কর্নার’ উদ্ধোধন করেন বেগম সাবরিনা নাহরিন মেলার। ফুড কর্নারে বাংলাদেশ ইন্টারন্যাশনাল স্কুলের বাংলা ও ইংরেজি শাখার দুইটি স্টল অংশ নেয়।

পরে কনসাল জেনারেল আগত প্রবাসীদের নিয়ে উন্নয়ন গ্যালারি পরিদর্শন করেন। এ সময় ‘উন্নয়ন মেলা : অপ্রতিরোধ্য অগ্রযাত্রায় বাংলাদেশ’ শীর্ষক সরকারের উন্নয়ন কর্মকাণ্ডের ওপর নির্মিত ভিডিওচিত্রের পাশাপাশি ব্যানার ও প্ল্যাকার্ডের মাধ্যমে স্থিরচিত্র প্রদর্শন করা হয়। সর্বশেষে সরকারের বিভিন্ন উন্নয়ন কর্মকাণ্ডের ওপর লোকসঙ্গীতের আসর ও সাংস্কৃতিক অনুষ্ঠান ‘উন্নয়ন কনসার্ট’ এর আয়োজন করা হয়।

জেদ্দার বিভিন্ন অঞ্চল থেকে আসা প্রবাসী বাংলাদেশিদের উপস্থিতিতে জেদ্দা কনস্যুলেট প্রাঙ্গণ এক মিলনমেলায় পরিণত হয়। মেলার চারপাশ বিভিন্ন প্ল্যার্কাড এবং ফেস্টুন দিয়ে সজ্জিত করা হয়।

মেলায় কনস্যুলেটের সকল কর্মকর্তা-কর্মচারী, জেদ্দার বাংলাদেশি কমিউনিটির বিভিন্ন স্তরের নেতা, পেশাজীবী, ব্যবসায়ী এবং ইলেক্ট্রনিক ও প্রিন্ট মিডিয়ার সাংবাদিকরা অংশগ্রহণ করেন।মেলার শুরুতে জেদ্দায় কর্মরত বীর মুক্তিযোদ্ধা এম এইচ ফারুককে কনস্যুলেটের পক্ষ থেকে উত্তরীয় ও ফুল দিয়ে সম্মানিত করা হয়।

শেয়ার করুন »

মন্তব্য করুন »