বার্তাবাংলা ডেস্ক »

প্রথম দুই ম্যাচ জিতে আগেই সিরিজ নিজেদের করে নিয়েছিল স্বাগতিক দক্ষিণ আফ্রিকা। নিয়ম রক্ষার শেষ ম্যাচেও সহজ জয়ে সফরকারী জিম্বাবুয়েকে হোয়াইটওয়াশের স্বাদ দিয়েছে তারা। শেষ ম্যাচে তাদের জয় ৪ উইকেটের ব্যবধানে।

ম্যাচে টসে জিতে আগে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেয় জিম্বাবুয়ে। ব্যাটসম্যানদের ধারাবাহিক ব্যর্থতায় দলীয় সংগ্রহ ২২৮ এর বেশি যেতে পারেনি। ২৫ বল ও ৪ উইকেট হাতে রেখেই জয়ের বন্দরে পৌঁছে যায় দক্ষিণ আফ্রিকা।

রান তাড়া করতে নেমে উদ্বোধনী জুটিতেই ৭৫ রান পায় স্বাগতিকরা। এইডেন মারক্রাম আউট হন ৪২ রান করে। অপর ওপেনার রেজা হেনড্রিকস করেন ৬৬ রান। ক্যারিয়ারের প্রথম ফিফটিতে ৫৯ রান আসে উইকেটরক্ষক ব্যাটসম্যান হেনরিখ ক্লাসেনের ব্যাট থেকে। ৪৫.৫ ওভারে জয়ের লক্ষ্যে পৌঁছে যায় দক্ষিণ আফ্রিকা।

এর আগে টস জিতে প্রথমে ব্যাটিং বেছে নিয়েছে জিম্বাবুয়ে। ২১ রানের মধ্যে ২ উইকেট হারালেও শন উইলিয়ামস আর ব্রেন্ডন টেলরের দৃঢ়তায় একটা সময় বেশ ভালো অবস্থানে ছিল সফরকারীরা। ৩ উইকেটেই তারা তুলে ফেলেছিল ১১৭ রান।

তবে ৪০ রান করে টেলর আউট হওয়ার পরই খেই হারিয়ে ফেলে জিম্বাবুয়ে। ৬৯ রানে সাজঘরের পথ ধরেন আরেক সেট ব্যাটসম্যান উইলিয়ামসও। শেষের দিকে তিরিপানোর ২৯ রানে কোনোমতে লড়াই করার পুঁজি পায় মাসাকাদজার দল। ওপেনিংয়ে নামা মাসাকাদজাও করেন ২৮ রান।

চোট থেকে ফেরা ডেল স্টেইন দারুণ বোলিং করেন। ২৯ রানে তিনি নেন ৩টি উইকেট। ৩ উইকেট নেন আরেক পেসার কাগিসো রাবাদাও। ২টি করে শিকার আন্দিল ফেলুকায়ো আর ইমরান তাহিরের।

শেয়ার করুন »

মন্তব্য করুন »