বার্তাবাংলা ডেস্ক »

বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ে (বাকৃবি) উদীচী বাকৃবি সংসদের চতুর্দশ সম্মেলন অনুষ্ঠিত হয়েছে। শনিবার সকাল সাড়ে ১০টার দিকে বিশ্ববিদ্যালয়ের ছাত্র শিক্ষক সম্মেলন কেন্দ্রে জাতীয় সংগীত পরিবেশনার মাধ্যমে এবং জাতীয় ও দলীয় পতাকা উত্তোলন করে সম্মেলনের উদ্বোধন করেন উদীচী বাকৃবি সংসদের প্রাক্তন সভাপতি অধ্যাপক ড. শংকর কুমার রাহা।পরে ছাত্র-শিক্ষক সম্মেলন কেন্দ্রে উদীচী বাকৃবি সংসদের প্রতিনিধিদের নিয়ে কাউন্সিল অধিবেশন অনুষ্ঠিত হয়।

এসময় বক্তারা বলেন, উদীচী শিল্পীগোষ্ঠী দেশের সার্বিক কল্যাণে মেহনতি মানুষের মুক্তির লক্ষ্যে বিভিন্ন কর্মকাণ্ড পরিচালনা করছে। তাই সাংস্কৃতিক বিপ্লবের মাধ্যমে দেশের সামাজিক, রাজনৈতিক, অর্থনৈতিক ও সাংস্কৃতিক ক্ষেত্রে ধর্মনিরপেক্ষ ও অসাম্প্রদায়িক বাংলাদেশ গড়তে কাজ করছেন তারা।

অধ্যাপক ড. মো. রফিকুল আলমের সভাপতিত্বে অধিবেশনে উপস্থিত ছিলেন- উদীচী কেন্দ্রীয় সংসদের সহ-সভাপতি প্রবীর সরদার এবং আলী ইমাম দুলাল, ময়মনসিংহ বিভাগীয় কমিটির সদস্য সচিব ও কেন্দ্রীয় সংসদের সদস্য মোস্তাফিজুর রহমান খান, উদীচী কেন্দ্রীয় সংসদের সদস্য অধ্যাপক তপন সারোয়ার এবং সারওয়ার কামাল রবীন, অধিবেশনের আহ্বায়ক অধ্যাপক ড. মোহাম্মদ মনিরুজ্জামান।

এরপর সন্ধ্যা ৬টার দিকে বিশ্ববিদ্যালয়ের শিল্পাচার্য জয়নুল আবেদিন মিলনায়তনে বিচিত্রানুষ্ঠানের আয়োজন করবে উদীচী বাকৃবি সংসদের শিল্পীবৃন্দ এবং উদীচী বাকৃবি সংগীত ও চারুকলা বিদ্যায়তন। পরে সন্ধ্যা সাড়ে ৬টার দিকে নাটক ‘স্পেশাল ট্রেন’ পরিবেশন করবে উদীচী ময়মনসিংহ জেলা সংসদ।

শেয়ার করুন »

মন্তব্য করুন »