বার্তাবাংলা ডেস্ক »

বড়দের দেখানো পথে হাঁটার দারুণ এক সুযোগ ছোটদের। এশিয়া কাপের ফাইনালে উঠার মঞ্চ তৈরি টাইগার যুবাদের সামনে। মিরপুরের শেরে বাংলা ক্রিকেট স্টেডিয়ামে টুর্নামেন্টের প্রথম সেমিফাইনালে ভারতকে ১৭২ রানেই গুটিয়ে দিয়েছে তৌহিদ হৃদয়ের দল। অর্থাৎ, ফাইনাল নিশ্চিত করতে ১৭৩ রান করতে হবে স্বাগতিকদের।

টস জিতে প্রথমে ব্যাটিং নেয় ভারত। শুরুতেই আঘাত হেনেছেন বাংলাদেশের পেসার শরিফুল ইসলাম। তার দুর্দান্ত এক ডেলিভারিতে উইকেটের পেছনে ক্যাচ দিয়ে ফিরেন ওপেনার দেবদূত পাদিক্কাল। তিনি করেন মাত্র ১ রান।

দ্বিতীয় উইকেটে অবশ্য এই বিপর্যয় সামলে উঠেছিল ভারত। ৬৬ রানের জুটি গড়েন জাইসওয়াল আর অনুজ রাওয়াত। ৩৫ রান করা রাওয়াতকে ফিরিয়ে এই জুটিটি ভেঙেছেন অধিনায়ক তৌহিদ হৃদয়। এরপরই ভারতকে কোনঠাসা করে দেন টাইগার বোলাররা।

রিশাদ হোসেনের লেগস্পিনে শুন্য রানেই সাজঘরে অধিনায়ক সিমরান সিং। এরপর জোশ রাথডকে (২) নিজের দ্বিতীয় শিকার বানান হৃদয়। পরের ওভারে সেট ব্যাটসম্যান জাইসওয়ালকে (৩৭) বোল্ড করে দেন রিশাদ। ৭৭ রানেই ৫ উইকেট হারিয়ে তখন রীতিমত ধুঁকছে ভারত।

ষষ্ঠ উইকেটে বাদোনি আর সামির চৌধুরীর আবারও প্রতিরোধ। তারা যোগ করেন ৫৯ রান। ২৮ রান করা বাদোনিকে ফিরিয়ে দেন মিনহাজুর রহমান। এরপর শরিফুলের তৃতীয় শিকার আরেক সেট ব্যাটসম্যান সামির। তিনি করেন ৩৬ রান।

এই জুটিটি ভাঙার পর ভারতকে অলআউট করতে বেশি সময় নেয়নি বাংলাদেশের যুবারা। ইনিংসের ৩ বল বাকি থাকতে ১৭২ রানে থামে ভারতের ইনিংস।

বাংলাদেশের পক্ষে সবচেয়ে সফল শরিফুল, ১৬ রানে নিয়েছেন ৩ উইকেট। ২টি করে উইকেট শিকার মৃত্যুঞ্জয় চৌধুরী, রিশাদ হোসেন আর তৌহিদ হৃদয়ের।

শেয়ার করুন »

মন্তব্য করুন »