বার্তাবাংলা ডেস্ক »

Dating App

তিন ম্যাচের ওয়ানডে সিরিজের প্রথমটি গড়ালো কিম্বার্লির ডায়মন্ড ওভালে। প্রথম ম্যাচেই জিম্বাবুয়েকে উড়িয়ে দিয়েছে কাগিসো রাবাদা, লুঙ্গি এনগিদিরা। তবে জিম্বাবুয়েও কিন্তু একটা বার্তা দিয়ে রাখলো স্বাগতিক প্রোটিয়াদের। কারণ, জিম্বাবুয়ের করা ১১৭ রানের জবাব দিতে নেমে ৫টি উইকেট হারাতে হয়েছে স্বাগতিকদের। শেষ পর্যন্ত ১৪৩ বল হাতে রেখে জিতলেও তার ব্যবধান ছিল মাত্র ৫ উইকেটের।বিদ্রোহ করা কয়েকজন ক্রিকেটার যেমন, ব্রেন্ডন টেলর, শন উইলিয়ামস, ক্রেইগ আরভিনদের ফিরিয়ে আনা হয়েছে জিম্বাবুয়ে দলে। যে কারণে সর্বশেষ ত্রিদেশীয় কিংবা পাকিস্তানের বিপক্ষে সিরিজের চেয়ে শক্তিশালী দল নিয়েই দক্ষিণ আফ্রিকা সফরে গেলো জিম্বাবুইয়ানরা।

সফরকারীদের ছুড়ে দেয়া ১১৮ রানের লক্ষ্য তাড়া করতে নেমে শুরুতেই বিপদে পড়েছিল প্রোটিয়ারা। ডিন এলগার আর রিজা হেন্ডরিক্সের উইকেট হারিয়ে ফেলে মাত্র ২৫ রানের মধ্যে। এইডেন মারক্রাম আউট হয়ে যান ৪০ রানের মাথায়। যদিও তার ব্যাট থেকে এসেছে ২৭ রান। ৫৮ রানের মাথায় বিদায় নেন অভিষিক্ত ব্যাটসম্যান ক্রিশ্চিয়ান জঙ্কার। তিনি করেন মাত্র ৬ রান।

হেনরিক্স ক্লাসেন ৪৪ রান করতে না পারলে বিপদেই পড়তে হতো স্বাগতিক দক্ষিণ আফ্রিকাকে। ৪৪ বলে ৪৪ রান করে তিনিও আউট হয়ে যান দলীয় ৯৬ রানের মাথায়। শেষ দিকে জেপি ডুমিনি এবং উইলেম মালদার ২৩ রানের জুটি গড়ে ২৬.১ ওভারেই ১১৯ রান করে দলের জয় নিশ্চিত করেন। ১৬ রানে ডুমিনি এবং মালদার অপরাজিত থাকেন ১৪ রানে। জিম্বাবুয়ের হয়ে তেন্দাই চাতারা এবং ওয়েলিংটন মাসাকাদজা নেন ২টি করে উইকেট। ১ উইকেট নেন অভিষিক্ত লেগ স্পিনার ব্রেন্ডন মাবুতা।

এর আগে টস হেরে ব্যাট করতে নেমে ৩৪.১ ওভারে অলআউট হওয়ার আগে জিম্বাবুয়ে করে ১১৭ রান। সর্বোচ্চ ২৭ রান করেন এল্টন চিগম্বুরা। ২৫ রান করেন হ্যামিল্টন মাসাকাদজা। ১৫ রান আসে ওয়েলিংটন মাসাকাদজা এবং ১৩ রান আসে পিটার মুরের ব্যাট থেকে।লুঙ্গি এনগিদি নেন ১৯ রানে ৩ উইকেট। ২ উইকেট করে নেন কাগিসো রাবাদা, আন্দিল পেহলুকাইয়ো এবং ইমরান তাহির। ১ উইকেট নেন উইলেম মালদার।

Dating App
শেয়ার করুন »

মন্তব্য করুন »