বার্তাবাংলা ডেস্ক »

সাবেক প্রধান বিচারপতি এস কে সিনহার বিরুদ্ধে দুর্নীতির অভিযোগের বিষয়ে দুদক তদন্ত করছে বলে জানিয়েছেন আইনমন্ত্রী আনিসুল হক।

রোববার বিকেলে নারায়ণগঞ্জের আদালত প্রাঙ্গণে জেলা আইনজীবী সমিতির কার্যকরী কমিটির অভিষেক ও  ডিজিটাল বার ভবনের ভিত্তি প্রস্তর স্থাপনের উদ্বোধন শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে আইনমন্ত্রী এ কথা জানান।

আইনমন্ত্রী বলেন, তার বিরুদ্ধে দুর্নীতির অভিযোগ উঠেছে। স্বাধীন দুর্নীতি দমন কমিশন সেটা খতিয়ে দেখছে এবং তদন্ত করছে। তারা যখন তার বিরুদ্ধে মামলা করবেন তখনই মামলা হবে। সেখানে সরকার কোন হস্তক্ষেপ করবে না।

আইনমন্ত্রী আনিসুল হক আরও জানান, প্রধান বিচারপতি এস কে সিনহা দুর্নীতিবাজ বলে আপিল বিভাগের সহযোগী বিচারকরা তার সঙ্গে বসে বিচার কাজ পরিচালনা করতে অস্বীকৃতি জানিয়েছিলেন। সেই কারণে উনারা যখন তার সঙ্গে বিচার কাজে বসতে বার বার অস্বীকৃতি জানিয়েছিলেন, তখন অন্য কোন উপায় না দেখে এস কে সিনহা পদত্যাগ করেছেন।

মন্ত্রী বলেন, পদত্যাগের প্রায় এক বছর পর এস কে সিনহা এই নতুন গল্প সৃষ্টি করেছেন। এটা একজন পরাজিত ব্যক্তির হা- হুতাশ বলে মন্ত্রী মনে করেন।

মন্ত্রী জানান, নির্বাচন হবে না বলে কেউ কেউ অপপ্রচার করলেও সংবিধান অনুযায়ী আগামী ডিসেম্বর মাসে নির্ধারিত সময়েই জাতীয় সংসদ নির্বাচন সুষ্ঠু ও নিরপেক্ষভাবে অনুষ্ঠিত হবে। অওয়ামীলীগ এই নির্বাচনে অংশ নিবে। বিএনপিকে এই নির্বাচনের অংশগ্রহণের আহবান জানিয়ে তিনি বলেন, জনগণ যাকে ভোট দিবে সেই ক্ষমতায় আসবে।

জেলা আইনজীবী সিমিতির সভাপতি এ্যাডভোকেট হাসান ফেরদৌস জুয়েলের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথিদের মধ্যে বক্তব্য রাখেন সংসদ সদস্য এ কে এম সেলিম ওসমান, এ কে এম শামীম ওসমান, গোলাম দস্তগীর গাজী বীর প্রতীক, নজরুল ইসলাম বাবু, সংরক্ষিত নারী সংসদ সদস্য হোসনে আরা বাবলী, আইন বিচার ও সংসদ বিষয়ক মন্ত্রনালয়ের সচিব আবু সালেহ শেখ মো. জহিরুল হক, নারায়ণগঞ্জের জেলা ও দায়রা জজ মোহাম্মদ আনিসুর রহমান ও জেলা প্রশাসক রাব্বি মিয়া।

শেয়ার করুন »

মন্তব্য করুন »