বার্তাবাংলা ডেস্ক »

এম এস শাহীনঃ ঢাকা-চট্টগ্রাম বিশ্বরোডের বেলতলী বিশ্বরোডে কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের প্রবেশের গেইটে দুর্ঘটনা প্রতিরোধ করতে কুমিল্লা বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের উদ্যোগে জেব্রা ক্রসিং তৈরি করা হয়েছে।

বৃহস্পতিবার (২০ সেপ্টেম্বর) দুপুরে প্রখর সূর্যের তাপকে উপেক্ষা করে এ জেব্রা ক্রসিং তৈরি এবং কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের পরিত্যক্ত প্রধান গেইটটির ওপর থেকে পোস্টার তুলে পরিস্কার করেছে শাখা ছাত্রলীগের নেতাকর্মীরা।

বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগ সভাপতি ইলিয়াস হোসেন সবুজ ও সাধারণ সম্পাদক রেজাউল ইসলাম মাজেদের নেতৃত্বে নেতাকর্মীরা তাদের নিজস্ব অর্থায়নে এসব জেব্রা ক্রসিংয়ের ও গেইট পরিস্কারের কাজ সম্পন্ন করেন।

শাখা ছাত্রলীগের সাধারণ সম্পাদক রেজাউল ইসলাম মাজেদ বলেন, ‘কুমিল্লা বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগ সব সময় শিক্ষার্থীবান্ধব কাজ করে যাচ্ছে। বেলতলী বিশ্বরোড সড়কটি শিক্ষার্থীদের জন্য খুবই ঝুঁকিপূর্ণ তাই শিক্ষার্থীদের ঝুঁকি নিয়ে যাতে রাস্তা পারাপার হতে না হয় সেজন্য আমরা তাদের কথা চিন্তা করে জেব্রা ক্রসিং স্থাপন করে দিয়েছি।’

বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সভাপতি ইলিয়াস হোসেন সবুজ বলেন, ‘কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের প্রধান গেইটটি অনেক দিন ধরে পরিত্যক্ত অবস্থায় ছিল। আমরা শাখা ছাত্রলীগের উদ্যোগে সেটিকে এবং এর আশপাশের পোস্টার, ফেস্টুন তুলে পরিস্কার করেছি এবং গেইট সংলগ্ন ঢাকা-চট্টগ্রাম বিশ্বরোডে শিক্ষার্থীদের ও পথচারীদের কথা চিন্তা করে জেব্রা ক্রসিং স্থাপন করে পারাপারে কিছুটা হলেও নিরাপদ ব্যবস্থা করতে পেরেছি।’

এসময় বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগ ও বিভিন্ন হল শাখা ছাত্রলীগের নেতারা উপস্থিত ছিলেন। এসময় তারা কতৃপক্ষের নিকট ঢাকা-চট্টগ্রাম বিশ্বরোডের বেলতলীতে একটি ওভারপাস নির্মাণের দাবি জানান। এছাড়াও নেতারা বিশ্ববিদ্যালয় প্রশাসনের কাছে প্রধান গেইটটির সংস্কার ও বেলতলী বিশ্বরোড থেকে বিশ্ববিদ্যালয় পর্যন্ত সড়কটি বাস চলাচলের উপযোগী এবং এই সড়কটি বিশ্ববিদ্যালয়ের প্রধান সড়কের উপযোগী করে তোলার জোর দাবি জানান।

শেয়ার করুন »

মন্তব্য করুন »