বার্তাবাংলা ডেস্ক »

এশিয়া কাপের গ্রুপপর্বের শেষ ম্যাচে আফগানদের কাছে শোচনীয় পরাজয় বরণ করতে হয়েছে টাইগারদের। ২৫৬ রানের লক্ষ্যে খেলতে নেমে ৪২.১ ওভারে ১১৯ রানে গুটিয়ে গেছে মাশরাফিদের ইনিংস।

২৫৬ রানের অনেক বড় লক্ষ্য ছিল বাংলাদেশের সামনে। এত বড় লক্ষ্য তাড়া করতে নেমে শুরুতেই বিপদে পড়ে বাংলাদেশ। মাত্র ১৭ রানের মাথায় ওপেনার নাজমুল হাসান শান্ত এবং লিটন কুমার দাসকে হারায় বাংলাদেশ।

এই স্কোর তাড়া করতে নেমে যেখানে বাংলাদেশ দলের ব্যাটসম্যানদের দেখে-শুনে খেলা প্রয়োজন, সেখানে অভিষিক্ত ব্যাটসম্যান নাজমুল হোসেন শান্ত নিজের উইকেটটা বিলিয়ে দিয়ে এসেছেন।

রহস্যময় স্পিনার মুজিব-উর রহমানের ঘূর্নিকে উড়িয়ে খেলতে গিয়েছিলেন লেগ সাইডে। কিন্তু বল ব্যাটের কানায় লেগে চলে যায় অফসাইডে পয়েন্টে। সেখানেই ধরা পড়েন আফতাব আলমের হাতে।

এরপর পেসার আফতাব আলমের বলে লেগ বিফোর হয়ে গেলেন লিটন কুমার দাস। প্রথম ম্যাচের মতো এই ম্যাচেও তিনি দিলেন দারুণ ব্যর্থতার পরিচয়। রিভিউ নিয়েও বাঁচতে পারেননি তিনি। ১৭ রানে পড়ে দ্বিতীয় উইকেট।

সাকিব ৫৫ বলে ৩২ রান করে আউট হন। রশিদ খানের বলে এলবিডব্লিউয়ের ফাঁদে পড়েন তিনি। মুুমিনুল হক ১৭ বলে করেন ৯ রান। মিঠুন ৭ বলে ২ রান করে গুলিবাদিনের বলে বোল্ড আউট হন।

এর আগে টস জিতে ব্যাটিং করতে নেমে আফগানিস্তানও ছিল দারুন বিপদে। ১৬০ রানেরই পড়ে যায় তাদের ৭ উইকেট। কিন্তু ওখান থেকেই ঘুরে দাঁড়ায় রশিদ খান আর গুলবাদিন নাইবের ব্যাটে।

৯৫ রানের জুটি গড়ে তারা ২৫৫ রানের বড় স্কোর গড়ে তোলে। আবুধাবির গরম আবহাওয়া এবং মাঠের কন্ডিশনের কারণে এই ২৫৫ রানই বিশাল স্কোর।

শেয়ার করুন »

মন্তব্য করুন »