বার্তাবাংলা ডেস্ক »

তিনটি নতুন মডেলের আইফোনের পাশাপাশি নতুন সিরিজের স্মার্টওয়াচের ঘোষণা দিয়েছে অ্যাপল। ১২ সেপ্টেম্বর ক্যালিফোর্নিয়ায় অ্যাপলের অনুষ্ঠানে নতুন এ স্মার্টওয়াচ সিরিজের ঘোষণা আসে। অ্যাপল তাদের বিজ্ঞপ্তিতে বলেছে, নতুন স্মার্টওয়াচ দারুণভাবে নকশা করা হয়েছে। এতে যোগাযোগের পাশাপাশি ফিটনেস ও স্বাস্থ্যগত বিভিন্ন বিষয়ে সাহায্য পাওয়া যাবে। এতে নতুন ডিসপ্লে, ইলেকট্রোকার্ডিওগ্রাম ও ফল ডিটেকশন প্রযুক্তি যুক্ত হয়েছে।

অ্যাপল দাবি করেছে, সিরিজ ৪-এর স্মার্টওয়াচে যে সুবিধা এসেছে, তা ৩০ সেকেন্ডে ইসিজি রিপোর্ট দিতে পারে। আগের অ‍্যাপল ওয়াচ ৩-এর চেয়ে এটি বেশ পাতলা। স্মার্টওয়াচের পাশে রয়েছে হ‍্যাপ্টিক ফিডব‍্যাকের ডিজিটাল বাটন। এর স্পিকার অ‍্যাপল ওয়াচ সিরিজ ৩ থেকে ৫০ শতাংশ বেশি শব্দ দেবে। ফলে, এই অ‍্যাপল ওয়াচ দিয়ে কথা বলতে বা গান শুনতে অসুবিধা হবে না।

ডিভাইসটির ব‍্যাক প‍্যানেল কালো সিরামিক ও ক্রিটালের তৈরি। রয়েছে ডুয়েল কোর ৬৪ বিট এস ৪ চিপসেটের প্রসেসর, যা আগের ওয়াচ প্রসেসর থেকে দ্বিগুণ বেশি শক্তিশালী। দেওয়া হয়েছে অপটিক‍্যাল হার্ট সেন্সর। এত নতুন ইউআই, পানিরোধক ও জিপিএস সুবিধা রয়েছে। অপারেটিং সিস্টেম ওয়াচ ওএস ৫। দাম শুরু হয়েছে ৩৯৯ মার্কিন ডলার থেকে।

শেয়ার করুন »

মন্তব্য করুন »