আবার ৩৬ ঘণ্টা হরতালের ডাক দিয়েছে বিএনপি » Leading News Portal : BartaBangla.com

বার্তাবাংলা ডেস্ক »

hortalবার্তাবাংলা রিপোর্ট :: সারা দেশে টানা ৩৬ ঘণ্টা হরতালের ডাক দিয়েছে বিএনপির নেতৃত্বাধীন ১৮ দলীয় জোট। মঙ্গলবার (৯ এপ্রিল) সকাল ৬টা থেকে বুধবার (১০ এপ্রিল) সন্ধ্যা ৬টা পর্যন্ত হরতালের ডাক দিয়েছে তাঁরা। গতকাল হেফাজতে ইসলাম আগামীকাল সোমবার হরতালের ডাক দেয়। ফলে সোম, মঙ্গল ও বুধ তিনদিন হরতালের ফাঁদে পড়ল দেশ।
আজ রোববার বিকেলে নয়াপল্টনে দলীয় কার্যালয়ে বিএনপির যুগ্ম মহাসচিব সালাউদ্দিন আহমদ এ ঘোষণা দেন। দলের ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, স্থায়ী কমিটির সদস্য মওদুদ আহমদ, মির্জা আব্বাসসহ গ্রেপ্তার নেতা-কর্মীদের নিঃশর্ত মুক্তি, তত্ত্বাবধায়ক সরকারের পুনর্বহালসহ বিভিন্ন দাবিতে হরতাল ডাকা হল। এ ছাড়া আগামী ১০ এপ্রিল নয়াপল্টনে দলীয় কার্যালয়ের সামনে ডাকা সমাবেশ স্থগিত করেছে দলটি।
সংবাদ ব্রিফিংয়ে সালাউদ্দিন আহমদ অভিযোগ করেন, দেশে সংবাদপত্রের স্বাধীনতা হরণ করা হয়েছে। তিনি বলেন, গ্রেপ্তার, নির্যাতন, খুন, গুম এবং মার্শাল ল দিয়েও অতীতের সরকার তাদের শাসন দীর্ঘায়িত করতে পারেননি। এই সরকারও ক্ষমতা দীর্ঘায়িত করতে পারবে না। তিনি বলেন, এর আগে সরকার ১৫৪ জন নেতা কর্মীকে গ্রেপ্তার করে নিয়ে যায়। তাঁদেরকে রিমান্ডে নিয়ে নির্যাতন করা হয়েছে। এ খবরে বিশ্ব এবং দেশীয় গণমাধ্যম নিন্দা জানিয়েছে। তিনি আরও বলেন, শেয়ারবাজার, ডেসটিনি, বিসমিল্লাহ গ্রুপসহ সরকারের নেতাদের দুর্নীতির কথা দেশবাসী জানে। দ্রব্যের মূল্যবৃদ্ধির কারণে জনজীবন আজ বিপর্যস্ত। এসব থেকে দেশবাসীর দৃষ্টি ভিন্ন দিকে নিতেই সরকার গ্রেপ্তার নির্যাতনের পথ বেছে নিয়েছে। তিনি বলেন, এটা আওয়ামী লীগের নতুন মোড়কে পুরোনো রাজনীতির কৌশল। এর পরেই তিনি ৩৬ ঘণ্টা টানা হরতালের ডাক দেন।

শেয়ার করুন »

লেখক সম্পর্কে »

আমি ফারজানা চৌধুরী তন্বী। লেখালিখি করি ফারজানা তন্বী নামে। রাজশাহী বিশ্ববিদ্যালয় থেকে স্নাতক ও স্নাতকোত্তর করার পর আজ প্রায় পাঁচ বছর ধরে লেখালিখির সঙ্গেই আছি। বার্তাবাংলা’য় কাজ করছি সিনিয়র রিপোর্টার হিসেবে। আমার বিশেষ আগ্রহের ক্ষেত্র ফিচার, প্রযুক্তি আর লাইফস্টাইল। ভালো লাগে ভ্রমণ, বইপড়া, বাগান করা আর ইন্টারনেট নিয়ে পড়ে থাকা :)

মন্তব্য করুন »