বার্তাবাংলা ডেস্ক »

দ্বিতীয় ম্যাচের আগে অনুশীলন না করে খেলোয়াড়দের হোটেলে জিম ও সুইমিং করিয়েছিলেন বাংলাদেশ দলের কোচ জেমি ডে। নেপালের বিরুদ্ধে ম্যাচ সামনে রেখে শুক্রবার তিনি অনুশীলন করালেও মাঠে আনেননি তার প্রধান অস্ত্রগুলোকে। রিজার্ভ বেঞ্চের খেলোয়াড়দেরই ঝালিয়ে নিলেন কমলাপুর বীরশ্রেষ্ঠ মোহাম্মদ মোস্তফা কামাল স্টেডিয়ামে।

গোলরক্ষক আশরাফুল ইসলাম রানা, আনিসুর রহমান জিকো, নাসির উদ্দিন চৌধুরী, ফয়সাল মাহমুদ, সুশান্ত ত্রিপুরা, সোহেল রানা, সাখাওয়াত রনিদের ঘন্টাখানেক ঝালিয়ে নিলেন কোচিং স্টাফের সদস্যরা।

নেপালের বিরুদ্ধে বাংলাদেশের রেকর্ড ভালো। আগের ১৭ ম্যাচের ১১টিতে জয়ে পেয়েছে বাংলাদেশ। নেপাল জিতেছে ৪টি। ড্র হয়েছে দুটি ম্যাচ।

তবে সর্বশেষ দুই সাক্ষাতের একটিতেও জয় পায়নি বাংলাদেশ। ২০১৩ সালে কাঠমান্ডু সাফ চ্যাম্পিয়নশিপে বাংলাদেশকে ২-০ গোলে হারিয়েছিল নেপাল এবং ২০১৬ সালে বঙ্গবন্ধু গোল্ডকাপে গোলশূন্য ড্র হয়েছিল দুই দলের ম্যাচ।

নেপালের বিরুদ্ধে ৫-০ গোলের বড় জয় আছে বাংলাদেশের। ১৯৮৪ সালের সাফ গেমসে নেপালের মাটিতেই তাদের বিরুদ্ধে গোল উৎসব করেছিল বাংলাদেশ। ওই সাফ গেমসেই বাংলাদেশকে ৪-২ গোলে হারিয়েছিল নেপাল। এখন পর্যন্ত সেটাই বাংলাদেশের বিরুদ্ধে নেপালের সবচেয়ে বড় জয়।

শেয়ার করুন »

মন্তব্য করুন »