বার্তাবাংলা ডেস্ক »

Dating App

ব্রাজিলের আসন্ন প্রেসিডেন্ট নির্বাচনের প্রচারণায় গিয়ে ছুরিকাঘাতের শিকার হয়েছেন কট্টর ডানপন্থী নেতা বোলসোনারো। বৃহস্পতিবার দেশটির রাজধানী রিও ডি জেনিরো থেকে ২০০ কিলোমিটার উত্তরের শহর জুইজ ডি ফোরাতে এ হামলার ঘটনা ঘটে।ব্রজিল পুলিশ বলছে, ফিলানথ্রপিক ক্যান্সার হাসপাতালে প্রচারণা চালানো সময় ৬৩ বছর বয়সী এ রাজনীতিবিদের পেটে ছুরিকাঘাত করে অজ্ঞাতনামা হামলাকারী। তারা ওই হামলাকারীকে আটক করেছে।

সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়া ভিডিওতে দেখা যায় বোলসোনারোর পেটে নিচের অংশে একটি ছুড়ি দিয়ে আঘাত করা হয়। ল্যাটিন আমেরিকার বৃহত্তম এই জাতির দুর্নীতি দমনে বেশ কিছু পদক্ষেপ নিয়েছিলেন তিনি।

গ্লোবো নিউজ নামে ব্রাজিলের ২৪ ঘন্টার একটি নিউজ চ্যানেলের সংবাদে জানা যায়, বোলসোনারোকে জুইজ ডি ফোরার একটি হাসপাতালে ভর্তি করা হয়েছে যেখানে তার পেটে অস্ত্রোপচার করা হয়। এই হামলার কারণে ডানপন্থী এই নেতার লিভার মারাত্মকভাবে ক্ষতিগ্রস্থ হতে পারে বলেও জানান তারা।

ব্রাজিলের একটি বেসরকারি গণমাধ্যমের প্রতিবেদন অনুযায়ী অক্টোবরে আসন্ন প্রথম দফার প্রেসিডেন্ট নির্বাচনে বোলসোনারো ২২ শতাংশ সমর্থন নিয়ে এগিয়ে রয়েছেন বলে দেশটির ইন্সটিটিউট অব পাবলিক অপিনিয়ন এন্ড স্ট্যাটিসটিকস নামের একটি প্রতিষ্ঠানের জনমত জরিপে জানা যায়।

ব্রাজিলের নির্বাচনী আদালত সাবেক প্রেসিডেন্ট এবং জনপ্রিয় বামপন্থী লুইজ ইনাসিও ডি সিলভা লুলাকে নির্বাচনে অবৈধ ঘোষণা করার পর এটি প্রথম জনমত জরিপ। এর আগের জনমত জরিপে এগিয়ে থাকা লুলাকে দূর্নীতির অভিযোগে ১২ বছরের কারাদন্ড দেয় দেশটির আদালত।

Dating App
শেয়ার করুন »

মন্তব্য করুন »