রোনালদোহীন রিয়ালের শক্তি নিয়ে মেসির

রোনালদো

রিয়াল মাদ্রিদ কি শুধুই ক্রিশ্চিয়ানো রোনালদো নির্ভর দল? লিওনেল মেসির কথা শুনে এমনটা মনে হতেই পারে। চিরপ্রতিদ্বন্দ্বির লা লিগা ছেড়ে ইতালিয়ান দল জুভেন্টাসে যোগ দেয়ার ঘটনায় যারপরণাই বিস্মিত বার্সা সুপারস্টার। রোনালদোকে ছাড়া রিয়াল আর ভালো দল থাকবে না বলেই মনে করছেন তিনি।

রিয়াল মাদ্রিদের সঙ্গে নয় বছরের সম্পর্কচ্ছেদ করে গত জুলাইয়ে জুভেন্টাসে নাম লিখিয়েছেন রোনালদো। টাকার অংকটাও কম নয়, ১০০ মিলিয়ন ইউরো।

রোনালদো চলে যাওয়ার পর ইউরোপিয়ান সুপার কাপে অ্যাটলেটিকো মাদ্রিদের কাছে হেরেছে রিয়াল। যদিও নতুন মৌসুমটা তারা বেশ দাপটের সঙ্গেই শুরু করেছে। নতুন কোচ হুলেন লোপেতেগুইয়ের অধীনে রোনালদোবিহীন রিয়ালও জিতেছে প্রথম তিন ম্যাচ।

তবে মেসি মনে করছেন, পর্তুগিজ যুবরাজকে ছাড়া রিয়াল মাদ্রিদ আর ভালো দল থাকবে না। বরং জুভেন্টাসই এখন শক্তিশালি হয়ে যাবে বলে মত তার, ‘রিয়াল মাদ্রিদ বিশ্বের অন্যতম সেরা দল। তাদের ভালো একটি স্কোয়াড আছে। তবে এটা নিশ্চিত করেই বলা যায়, রোনালদোর অভাব তাদের আর ভালো দল রাখবে না। বরং জুভেন্টাস চ্যাম্পিয়ন্স লিগে পরিষ্কার ফেবারিট থাকবে।’

রোনালদোর রিয়াল ছাড়ার খবর শুনে প্রথমে ভীষণ অবাকই হয়েছিলেন মেসি। চিরপ্রতিদ্বন্দ্বির জুভেন্টাসে যাওয়া নিয়ে আর্জেন্টাইন সুপারস্টার বলেন, ‘এটা আমাকে বিস্মিত করেছে। আমি কল্পনাও করিনি সে মাদ্রিদ ছাড়বে অথবা জুভেন্টাসে যোগ দেবে। তাকে অনেক দলই চেয়েছে। আমি বিস্মিত হয়েছি। তবে সে খুব ভালো একটা দলেই গেছে।’