বার্তাবাংলা ডেস্ক »

রিয়ালের কাছে যেন পাত্তা পেল না লেগানেস। করিম বেনজেমার জোড়া গোল, গ্যারেথ বেল ও সের্হিও রামোসের গোলে লেগানেসকে উড়িয়ে দিল হুলেন লোপেতেগির শিষ্যরা।

সান্তিয়াগো বের্নাবেউয়ে শনিবার রাতে ৪-১ গোলে জিতেছে রিয়াল। এবারের আসরে স্পেনের সফলতম দলটির তিন ম্যাচে এটি টানা তৃতীয় জয়।

ঘরের মাঠে শুরু থেকে লেগানেসকে চেপে ধরে রিয়াল। শুরুর দিকে সুযোগ আসে মার্কো আসেনসিওর সামনে। তবে দলকে এগিয়ে নিতে পারেননি তিনি।

একের পর এক আক্রমণ গড়া রিয়াল এগিয়ে যায় সপ্তদশ মিনিটে। রামোসের ক্রস বাইলাইন থেকে হেড করে দানি কারভাহাল পিছনে দেন বেলকে। ওয়েলস ফরোয়ার্ডের ডান পায়ের শটে হাত ছোঁয়ালেও জালে যাওয়া ঠেকাতে পারেননি অতিথি গোলরক্ষক।

এনিয়ে লা লিগায় টানা সাত ম্যাচ গোল পেলেন বেল। এবারের আসরে এটি তার তৃতীয় গোল।

খেলার ২৪ মিনিটে সমতা ফেরায় লেগানেস। এরাসোকে কাসেমিরো ফাউল করলে পেনাল্টি পায় অতিথিরা। সাউথ্যাম্পটন থেকে ধারে খেলতে আসা গুইদো কারিয়ো সফল স্পট কিকে সমতা আনেন। অভিষিক্ত গোলরক্ষক থিবো কর্তোয়া ডাইভ দেন উল্টো পাশে।

দ্বিতীয়ার্ধের শুরুতেই রিয়ালকে ফের এগিয়ে নেন বেনজেমা। আসেনসিওর ক্রসে দারুণ হেডে জাল খুঁজে নেন এই ফরাসি ফরোয়ার্ড।

পিছিয়ে পড়া লেগানেস নিজেদের সামলে ঘুরে দাঁড়ানোর আগেই আরও দুইবার তাদের জালে বল পাঠায় রিয়াল।

৬২তম মিনিটে লুকা মদ্রিচের কাছ থেকে বল পেয়ে ডি-বক্সের বাইরে থেকে কোনাকুনি শটে গোলরক্ষককে পরাস্ত করেন বেনজেমা। এবারের আসরে এটি তার চতুর্থ গোল।

আসেনসিওকে বাস্তিনসা ফাউল করলে পেনাল্টি পায় রিয়াল। সফল স্পট কিকে ব্যবধান বাড়ান অধিনায়ক রামোস। জিরোনার বিপক্ষেও গোল করেছিলেন অভিজ্ঞ এই ডিফেন্ডার। আসেনসিওকে প্রতিপক্ষের খেলোয়াড়রা ফাউল করায় দুই ম্যাচে এনিয়ে তিনটি পেনাল্টি পেল রিয়াল।

৩ ম্যাচে তিন জয় নিয়ে ৯ পয়েন্ট নিয়ে সবার ওপরে আছে রিয়াল। আতলেতিকো মাদ্রিদকে ২-০ গোলে হারিয়ে আপাতত দুই নম্বরে উঠে এসেছে সেল্তা ভিগো। তাদের পয়েন্ট সাত। দুই ম্যাচে ৬ পয়েন্ট নিয়ে তিন নম্বরে রয়েছে বার্সেলোনা।

শেয়ার করুন »

মন্তব্য করুন »