বার্তাবাংলা ডেস্ক »

ঘরোয়া টি-টোয়েন্টি লিগে ম্যাচ ফিক্সিংয়ে জড়িত থাকার সন্দেহে দুই ভারতীয় দর্শককে আটক করেছে শ্রীলঙ্কা ক্রিকেটের দুর্নীতি দমন ইউনিট। বুধবার এক আনুষ্ঠানিক বিবৃতিতে এই তথ্য জানিয়েছে লঙ্কান ক্রিকেট বোর্ড।

পাল্লেকেলেতে ডাম্বুলা এবং গলের মধ্যকার ম্যাচ চলছিল। এ সময় দুজনকে সন্দেহজনক আচরণ করতে দেখা যায়। ম্যাচ চলার সময় তারা একটু পর পর ফোনে কথা বলছিলেন। শ্রীলঙ্কা ক্রিকেটের একজন কর্মকর্তা বলেছেন, ‘আমরা দুজন ভারতীয়কে সন্দেহজনক আচরণ করতে দেখি। এন্টি করাপশন ইউনিটের (এসিইউ) কর্মকর্তারা বিষয়টি তদন্তের জন্য তাদের ধরে পুলিশে দিয়েছেন।’

শ্রীলঙ্কার এই ঘরোয়া টুর্নামেন্টটি আইপিএলের আদলে করা হলেও এতে খেলছেন শুধু দেশীয় ক্রিকেটাররা। খুব বেশি আলোতে নেই বলেই ম্যাচ ফিক্সাররা পাখির চোখ করেছে এই টুর্নামেন্টটিকে। টুর্নামেন্ট কর্তৃপক্ষ জানিয়েছে, খেলোয়াড়দের এই বিষয়ে সতর্ক করা হয়েছে। যাতে কোনো ধরণের প্রস্তাব পেলে তারা সেটা সঙ্গে সঙ্গে জানান।

সম্প্রতি আল জাজিরার এক প্রতিবেদনে উঠে এসেছে বিশ্বজুড়ে ফিক্সিংয়ের নানা চাঞ্চল্যকর তথ্য। এই ক্রিকেট দুর্নীতির বিরুদ্ধে তাই কঠোর অবস্থানে দাঁড়িয়েছে শ্রীলঙ্কা। আইন শক্ত করা হয়েছে, স্পেশাল পুলিশও নিয়োগ দিয়েছে লঙ্কানরা।

শেয়ার করুন »

মন্তব্য করুন »