পদত্যাগ করেছেন ইউসিবির এমডি মুহাইমেন

ইউসিবি

ইউনাইটেড কমার্শিয়াল ব্যাংক লিমিটেডের (ইউসিবি) ব্যবস্থাপনা পরিচালক (এমডি) এ ই আব্দুল মুহাইমেন পদত্যাগ করেছেন। বুধবার (২৯ আগস্ট) ব্যাংকটির পরিচালনা পর্ষদ সভায় এমডির পদত্যাগপত্র সর্বসম্মতিক্রমে গৃহীত হয়েছে। এর আগে গতকাল মঙ্গলবার (২৮ আগস্ট) ব্যক্তিগত কারণ দেখিয়ে পদত্যাগপত্র জমা দেন এমডি আব্দুল মুহাইমেন। পর্ষদ সভার একাধিক সূত্র বিষয়টি নিশ্চিত করেছে।

বোর্ডের সিদ্ধান্ত অনুযায়ী বর্তমানে ইউসিবি ব্যাংকের এমডি পদে চলতি দায়িত্ব পালন করবেন প্রতিষ্ঠানটির অতিরিক্ত ব্যবস্থাপনা পরিচালক (এএমডি) আরিফ কাদরী।

গত বছরের জুলাইতে ইউসিবির এমডি হিসেবে দায়িত্ব গ্রহণ করেন আব্দুল মুহাইমেন। এর আগে তিনি একই প্রতিষ্ঠানে অতিরিক্ত ব্যবস্থাপনা পরিচালক (এএমডি) হিসেবে কর্মরত ছিলেন।

এ ই আব্দুল মুহাইমেন ৩০ বছরেরও বেশি সময় ধরে এশিয়া, অস্ট্রেলিয়া, মধ্যপ্রাচ্য ও বাংলাদেশের বিভিন্ন বহুজাতিক ও স্থানীয় ব্যাংকে ব্যাংকিং ব্যবস্থাপনার সি-লেভেল কর্মক্ষেত্রসহ নানাক্ষেত্রে সুনাম ও দক্ষতার সঙ্গে দায়িত্বরত ছিলেন।

১৯৮৬ সালে এএনজেড গ্রিন্ডলেজ ব্যাংকে ম্যানেজমেন্ট ট্রেইনি হিসেবে তার কর্মজীবন শুরু হয়। পরবর্তীতে স্ট্যান্ডার্ড চার্টার্ড ব্যাংকে যোগ দেন। সর্বশেষ তিনি স্ট্যান্ডার্ড চার্টার্ড ব্যাংকের মধ্যপ্রাচ্য ও দক্ষিণ এশিয়া অঞ্চলের এসএমই ও মর্টগেজ বিভাগের আঞ্চলিক প্রধানের দায়িত্বে কর্মরত ছিলেন। এছাড়া স্ট্যান্ডার্ড চার্টার্ড ব্যাংক বাংলাদেশের কনজ্যুমার ব্যাংকিং বিজনেসের প্রধান হিসেবেও দায়িত্বরত ছিলেন তিনি।

দেশে-বিদেশে বিভিন্ন ব্যাংকের সিএফও, হেড অব হিউম্যান রিসোর্সেস, হেড অব কার্ডস, চিফ অপারেটিং অফিসার, ডেপুটি সিইও প্রভৃতি পদে দায়িত্ব পালনের অভিজ্ঞতা রয়েছে তার। ব্র্যাক ব্যাংকের সিইও ও ব্যবস্থাপনা পরিচালকের (এমডি) দায়িত্বও পালন করেছেন তিনি। তিনি ব্র্যাক ইপিএল, ব্র্যাক এপিএসএল, বিকাশ ও আইআইডিএফসির পরিচালকের দায়িত্বও পালন করেছেন।