বার্তাবাংলা ডেস্ক »

সাফ চ্যাম্পিয়নশিপের প্রস্তুতিটা মোটেও ভালো হলো না বাংলাদেশের। তুলনামূলক দুর্বল প্রতিপক্ষ শ্রীলঙ্কার বিপক্ষে হারতে হয়েছে ১-০ গোলে।

নীলফামারীর শেখ কামাল স্টেডিয়ামের অভিষেক ম্যাচটি স্মরণীয় হলো না। এদিন স্টেডিয়ামে উপচে পড়ছিল দর্শক। কিন্তু একরাশ হতাশা নিয়ে ঘরে ফিরতে হলো তাদের।

ম্যাচের ১৫ মিনিটে গোল রক্ষক শহীদুল আলম সোহেলের ভুলে পিছিয়ে পড়ে বাংলাদেশ। গোল রক্ষক কিছুটা এগিয়ে থাকার সুযোগে বক্সের দূর থেকে শট করেন মোহাম্মদ ফজল। গোলকিপারের মাথার উপর দিলে জালে জড়ায় বল।
এরপর বেশ কিছু সংঘবদ্ধ আক্রমণ করে বাংলাদেশ। তবে প্রতিবারই লঙ্কান রক্ষণে গিয়ে খেই হারিয়েছেন মামুনুল, ফজলে রাব্বী, সাখাওয়াত রনিরা।

প্রথমার্ধের যোগ করা সময়ে বক্সের বাইরে থেকে নেয়া কাফিন্দু ইশানে শটটি পোস্টের বাইরে দিয়ে চলে না গেলে ব্যবধান আরও বেড়ে যেতে পারতো।

বিরতি থেকে ফিরে গোলের জন্য মরিয়া বাংলাদেশ দলে ৮টি পরিবর্তন আনে। কিন্তু কিছুতেই কোন কাজ হয়নি। একটি গোলের দেখা পায়নি কেউ। শেষ পর্যন্ত ওই ১-০ গোলের হতাশা নিয়েই মাঠ ছাড়তে দর্শকদের।

এশিয়ান গেমসে দুর্দান্ত খেলে আসা তরুণ দলটিকে কার্যত বিশ্রামেই রেখেছিলেন কোচ জেমি ডে। সাফের দল ঘোষণার আগে সিনিয়র ফুটবলারদের জন্য পরীক্ষাও ছিল ম্যাচটি। সেই পরীক্ষায় তারা কৃতকার্য হতে পারলেন না।

শেয়ার করুন »

মন্তব্য করুন »