বার্তাবাংলা ডেস্ক »

চার কার্যদিবসের ব্যবধানে পুঁজিবাজারে তালিকাভুক্ত মাইডাস ফাইন্যান্সের শেয়ারের দাম বেড়েছে ৭ টাকা। শেয়ারের এই দাম বৃদ্ধিকে অস্বাভাবিক বলছে দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) । এ জন্য সোমবার ডিএসই থেকে বিনিয়োগকারীদের সতর্ক করতে তথ্যও প্রকাশ করা হয়েছে।

ডিএসই জানিয়েছে, শেয়ারের অস্বাভাবিক দাম বাড়ার পেছনের কারণ জানতে চেয়ে ১৯ আগস্ট মাইডাস ফাইন্যান্সকে নোটিশ পাঠানো হয়। জবাবে কোম্পানিটির কর্তৃপক্ষ জানিয়েছে এ বিষয়ে তাদের কাছে অপ্রকাশিত কোনো মূল্য সংবেদনশীল তথ্য নেই।

তথ্য পর্যালোচনায় দেখা যায়, চলতি মাসের ১২ তারিখ থেকেই মাইডাস ফাইন্যান্সের শেয়ারের দাম টানা বাড়ছে। ১২ আগস্ট কোম্পানিটির প্রতিটি শেয়ারের দাম ছিল ২১ টাকা। যা টানা বেড়ে ১৯ আগস্ট দাঁড়ায় ২৮ টাকায়। অর্থাৎ চার কার্যদিবসের ব্যবধানে কোম্পানিটির শেয়ারের দাম বেড়েছে ৭ টাকা।

এই দাম বাড়ার প্রেক্ষিতেই ডিএসই থেকে মাইডাস ফাইন্যান্সকে নোটিশ পাঠানো হয় এবং কোম্পানি কর্তৃপক্ষের দেয়া তথ্যের ভিত্তিতে বিনিয়োগকারীদের সতর্ক করতে তথ্য প্রকাশ করা হয়েছে।

ডিএসইর তথ্য অনুযায়ী, কোম্পানিটির মোট শেয়ারের ৩৯ দশমিক ৭০ শতাংশ রয়েছে উদ্যোক্তা ও পরিচালকদের হাতে। বাকি শেয়ারের মধ্যে ৩১ দশমিক ২৮ শতাংশ শেয়ার রয়েছে সাধারণ বিনিয়োগকারীদের কাছে। আর প্রাতিষ্ঠানিক বিনিয়োগকারীদের কাছে আছে ২৯ দশমিক শূন্য ২ শতাংশ শেয়ার।

শেয়ার করুন »

মন্তব্য করুন »