যেভাবে সম্পন্ন হল প্রিয়াঙ্কা বিয়েতে পানচিনির অনুষ্ঠান

প্রিয়াঙ্কা

গতমাসে নিজের ৩৬ তম জন্মদিনে লন্ডনে নিক জোনাসের সঙ্গে আংটি বদল করেন প্রিয়াঙ্কা চোপড়া। অনেক কৌশলে সেই আংটি লুকিয়ে রাখা হয় গণমাধ্যম থেকে। অবশেষে সেই পালাও শেষ হল। সম্পন্ন হল মার্কিন সংগীতশিল্পী নিক জোনাস ও বলিউড অভিনেত্রী প্রিয়াঙ্কা চোপড়ার বিয়ের শুরুর আনুষ্ঠানিকতা। নায়িকার মুম্বাইয়ের বাড়িতে পারিবারিকভাবে ও হিন্দু ধর্ম রীতি মেনে সম্পন্ন হল তাদের ‘রোকা’ অর্থাৎ পানচিনির আয়োজন।

এই অনুষ্ঠানে প্রিয়াঙ্কার জুহুর বাড়িতে উপস্থিত ছিলেন প্রিয়াঙ্কা ও নিক জোনাসের পরিবারের সদস্যরা। বাগদান অনুষ্ঠানের জন্য বৃহস্পতিবার সকাল থেকেই তোড়জোড় শুরু হয়। শুক্রবার রাতেই ফুল ও আলো দিয়ে সাজানো হয় প্রিয়াঙ্কার জুহুর বাড়ি। গতকাল সকাল ১০টায় ‘রোকা’ অনুষ্ঠান শুরু হয়। পাঞ্জাবি রীতি অনুসারে বিয়ের আগে এই অনুষ্ঠান যথেষ্ট গুরুত্বপূর্ণ। সকালে পূজার সামগ্রী হাতে নিয়ে একজন পুরোহিতকে প্রিয়াঙ্কার বাড়িতে ঢুকতে দেখা যায়। সকাল ৮টা নাগাদ কেটারিংয়ের লোকজনকেও বাড়িতে ঢুকতে দেখা গেছে।

অনুষ্ঠানের জন্য গত ১৬ আগস্ট মুম্বাই পৌঁছান নিকের বাবা পল ও মা ডেনিস জোনাস। অনুষ্ঠানে যোগ দিতে সেখানে উপস্থিত ছিলেন প্রিয়াঙ্কার বোন পরিণীতি চোপড়াসহ পরিবারের অন্য সদস্যরা। অনুষ্ঠানের জন্য প্রিয়াঙ্কাকে একটি হলুদ রঙের পোশাক পরতে দেখা গেছে। তবে শুধু প্রিয়াঙ্কাই নয়, নিককেও দেখা গেছে ভারতীয় পোশাকে। অনুষ্ঠানে সাদা রঙের পাজামা-পাঞ্জাবি পরেছিলেন তিনি।

নিক ও প্রিয়াঙ্কা যখন পূজায় বসেছিলেন, তখন নিকের মাকে দেখা গেল হবু বৌ অর্থাৎ প্রিয়াঙ্কার ছবি তুলতে। নিক ও প্রিয়াঙ্কার সামনে গনেশ পূজা করা হয়েছে বলে জানান পুরোহিত প্রদীপ কুমার দ্বিবেদী। তিনি জানান, সকাল ১০ থেকে ১ পর্যন্ত টানা ৩ ঘণ্টা ধরে চলে পূজার অনুষ্ঠান।

পাঞ্জাবি হিন্দু রীতি মেনে সম্পন্ন হয় প্রিয়াঙ্কা চোপড়া ও নিক জোনাসের ‘রোকা’ অনুষ্ঠান। ছবি: সংগৃহীত
অনুষ্ঠান সম্পন্ন হতেই সামাজিক যোগাযোগমাধ্যমে ছবি পোস্ট করেন প্রিয়াঙ্কা। নিকের বুকে হাত ও চোখে চোখ রেখে একটি ঘনিষ্ঠ ছবি পোস্ট করেন তিনি। বাগদানের পর এভাবেই নিজেদের সম্পর্ককে প্রকাশ্যে আনলেন নায়িকা। লুকিয়ে না রেখে বিশ্বের দরবারে জানিয়ে দিলেন তিনি এবার শুধু নিকের। সমস্ত হৃদয়, শরীর ও আত্মা দিয়ে তিনি নিককে নিজের জীবনে গ্রহণ করেছেন, নিজের ছবির ক্যাপশনে এমনই লিখলেন তিনি।

তবে শুধু প্রিয়াঙ্কাই নন, নিকও একইভাবে প্রিয়াঙ্কার সঙ্গে তার সম্পর্ককে প্রকাশ্যে এনেছেন। ক্যাপশনে নিক জোনাস লিখেছেন, ‘ভবিষ্যৎ মিসেস জোনাস, আমার হৃদয়, আমার ভালোবাসা।’ আর এই ছবি পোস্টের পরেই কমেন্টে প্রিয়াঙ্কা নিকের সুখী জীবন কামনা করেছেন তাদের ভক্ত অনুসারীরা।