বার্তাবাংলা ডেস্ক »

জুভেন্টাসের জার্সিতে আগেই অভিষেক ঘটেছে ক্রিশ্চিয়ানো রোনালদোর। সেই প্রীতি ম্যাচে এক গোল করে নিজেকে দারুণভাবে মেলে ধরেন সিআর সেভেন।

১৮ আগস্ট, শনিবার অভিষেক হয়ে গেল ইতালিয়ান সিরি’এ লিগেও। চিয়েভোর বিপক্ষে এই ম্যাচেও নিজের মতো করে আলো ছড়িয়েছেন পর্তুগীজ সুপারস্টার। নতুন মৌসুমের প্রথম ম্যাচে তার দল জুভেন্টাসও পেয়েছে ৩-২ গোলের রোমাঞ্চকর জয়।

কিন্তু দুর্ভাগ্য রোনালদোর! ইতালিয়ান সিরি’এ লিগে অভিষেক ম্যাচে গোলের দেখা পাননি তিনি। তবে এদিন পূর্ণ ৯০ মিনিট খেলেছেন সিআর সেভেন। প্রতিপক্ষের বিপক্ষে আটটি শট নেন তিনি। যার দুটি ছিল লক্ষ্যে। বল পাসিং করেছেন ৩০বার। যার মধ্যে দুটি ছিল খুব গুরুত্বপূর্ণ। এদিন ৫৭বার বলে স্পর্শ করেছেন ক্রিশ্চিয়ানো রোনালদো।

চিয়েভোর বিপক্ষে ম্যাচে রোনালদো প্রথম সেরা সুযোগটা পান প্রথমার্ধের ১৯ মিনিটে। ২০ গজ দূর থেকে দুর্দান্ত এক শট নেন তিনি। কিন্তু প্রতিপক্ষের জাল খুঁজে পেতে ব্যর্থ হন সিআর সেভেন। তার ১০ মিনিট পর বা পায়ের ভলিতে গোল করার চেষ্টা করেও সফল হতে পারেননি তিনি। বিরতির পরও রোনালদো ছিলেন দুরন্ত ফর্মে। কিন্তু তার শট রুখে দেন চিয়েভোর গোলরক্ষক স্টেফানো সোরেন্তিনো। এরপর হেডে গোল করার চেষ্টা তার। এবারও তার হেড দারুণভাবে রুখে দেন প্রতিপক্ষের গোলরক্ষক।

ম্যাচের বয়স যখন ৬৬ মিনিট তখন তো গোল প্রায় করেই ফেলেছিলেন রোনালদো! চিয়েভোর দুই-তিন জন খেলোয়াড়কে কাটিয়ে যাদুকরী এক কার্লিং শট করেন সিআর সেভেন। কিন্তু হায়! এবারও রোনালদোর শট ঝাপিয়ে পড়ে এক হাতে রুখে দেন গোলরক্ষক সোরেন্তিনো। এর ফলে জুভেন্টাসের জার্সিতে প্রথম ম্যাচে গোল ছাড়াই মাঠ শেষ করতে হলো রোনালদোকে।

রোনালদোর অভিষেক ম্যাচে জুভেন্টাসকে প্রথম এগিয়ে দেন সামি খেদিরা। ম্যাচের তৃতীয় মিনিটেই গোল করেন তিনি। ৩৮ মিনিটে চিয়েভোর মারিউজ স্টেপিনস্কি হেডে গোল করলে ১-১ ব্যবধানে সমতায় থেকে বিরতিতে যায় দুই দল। দ্বিতীয়ার্ধের ৫৬ মিনিটে পেনাল্টিতে গোল করে চিয়েভোকে এগিয়ে দেন গিয়াচেরিনি।

এরপর ৭৫ মিনিটে নিজেদের জালেই বল জড়িয়ে দেন চিয়েভোর মাত্তিয়া বানি। এর ফলে ২-২ গোলের ড্রয়ে শেষ হয় ম্যাচের নির্ধারিত ৯০ মিনিট। কিন্তু অতিরিক্ত সময়ের ৯০+৩ মিনিটে দারুণ এক গোল করে জুভেন্টাসকে নাটকীয় জয় উপহার দেন ফেডেরিকো বার্নার্ডেচি।

শেয়ার করুন »

মন্তব্য করুন »